১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপঃ কুয়াকাটা সৈকত থেকে সরিয়ে নেয়া হচ্ছে ক্ষুদ্র প্রতিষ্ঠান চর জহিরুদ্দিনের মোশাররফ হোসেন কাশেমকে বাঁচাতে এগিয়ে আসুন বরিশালে বৃষ্টি-জোয়ারের পানিতে তলিয়ে গেছে বিভিন্ন এলাকা ! বরিশালে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বৃ্দ্ধকে মারধর, শেবাচিমে ভর্তি ! রাঙ্গাবালীতে তেল সারের মূল্যবৃদ্ধিতে কৃষকের গলার কাঁটা প্রধানমন্ত্রীর দেয়া আশ্রয়নের ঘরে থাকছে না বেশিরভাগ সুবিধাভোগীরা, ঝুলছে তালা মনপুরায় লঘুচাপ ও পূর্ণিমার জ্যো’র প্রভাবে মেঘনার জোয়ারে নিম্মাঞ্চল প্লাবিত মনপুরায় লঘুচাপ ও পূর্ণিমার জ্যো’র প্রভাবে মেঘনার জোয়ারে নিম্মাঞ্চল প্লাবিত প্রধানমন্ত্রীর দেয়া আশ্রয়নের ঘরে থাকছে না বেশিরভাগ সুবিধাভোগীরা, ঝুলছে তালা ঝালকাঠিতে অগ্নিদগ্ধ লঞ্চ এমভি অভিযান-১০ মালিককে ফেরত

বরিশাল বিশ্ববিদ্যালয়কে সিটি কর্পোরেশনের আওতাধীন করার আবেদন

বাণী ডেস্ক।।
বরিশাল বিশ্ববিদ্যালয় এলাকাকে বরিশাল সিটি কর্পোরেশনের আওতাধীন করার জন্য বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদেক আব্দুল্লাহের কাছে আনুষ্ঠানিক ভাবে লিখিত আবেদন করেছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন।

বুধবার (০৬ জুলাই) বিষয়টি নিশ্চিত করেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদেক আব্দুল্লাহ নিজেই৷

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের এক পোস্টে তিনি বলেন- বরিশাল বিশ্ববিদ্যালয় এলাকাকে বরিশাল সিটি কর্পোরেশনের আওতাধীন করার জন্য বরিশাল বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন স্যারের নিকট থেকে লিখিত আবেদন গ্রহণ।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন বলেন, সিটি কর্পোরেশন কর্তৃক যে সকল সুযোগ সুবিধা নগরবাসীর জন্য প্রদান করা হয়ে থাকে তা যেন বিশ্ববিদ্যালয়স্থ এড়িয়াতেও পাওয়া যায় সে লক্ষেই আমরা বরিশাল বিশ্ববিদ্যালয় প্রশাসন বিশ্ববিদ্যালয়কে সিটি করপোরেশনের আওতাভুক্ত করতে চাচ্ছি। এসময় সুযোগ সুবিধার কথায় তিনি উল্লেখ করেন, ইতোপূর্বে বরিশাল সিটি কর্পোরেশন আবর্জনা নিরসন ও পরিষ্কার-পরিচ্ছন্নতা নিরসনে বিশ্ববিদ্যালয়কে সাহায্য করে আসছে। এছাড়া সিটি কর্পোরেশনে অন্তর্ভুক্ত হলে স্ট্রিট লাইট, ড্রেনেজ ব্যবস্থাসহ অন্যান্য সুযোগ-সুবিধা পাওয়া যাবে।

সাধারণ শিক্ষার্থীরা বলেন, বিশ্ববিদ্যালয় সিটি কর্পোরেশনের বাহিরে থাকায় নগর থেকে কিছুটা হলেও নিজেদেরকে বিচ্ছিন্ন মনে হতো এখন সিটি কর্পোরেশন এর আওতায় আসলে একটি নগরের যেসকল সুযোগ সুবিধা রয়েছে সেগুলো বিশ্ববিদ্যালয় অন্তর্ভুক্ত হবে, যা সকলেই সেই সুযোগ গ্রহণ করতে পারবে। বিশেষ ড্রেনেজ সিস্টেম ও বর্জ্য নিষ্কাষণসহ বিভিন্ন সুবিধার আওতায় আসবে। এবং বিশ্ববিদ্যালয়ের ভিতর এবং বাহিরের পরিবেশ পরিষ্কার- পরিচ্ছন্ন থাকবে বলে আশা করি। সেই সাথে আর্থসামাজিক উন্নয়নে সিটি কর্পোরেশন ভূমিকা রাখবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ