২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
কলাপাড়ায় কাঁচা বাজার সড়ানো হয়নি উন্মুক্ত স্থানে ভোলায় লকডাউনে স্বাস্থ্যবিধি প্রতিপালনে মাঠে রেড ক্রিসেন্ট উজিরপুরে কথিত চিকিৎসকের ভুল চিকিৎসায় নিখিল নামের এক যুবকের মৃত্যু ঈদের ৫ ম দিন এটিএন বাংলায় সামিনা - সিদ্দিকের 'মানবিক কসাই' কাজীরহাটে ডিবির অভিযানে ইয়াবা সহ মাদককারবারী আটক পরামর্শঃ জমির রেকর্ড বা খতিয়ানের ভুল সংশোধনের পদ্ধতি বরিশালে হাতুড়ে ডাক্তারের অপচিকিৎসায় যুবকের মৃত্যূ উজিরপুরের হারতায় এক সন্তানের জননীর রহস্যজনক মৃত্যূ বরিশাল সিটি করপোরেশনের স্টিকার লাগিয়ে যাত্রী পরিবহণ সরকারি নিষেধাজ্ঞা বাস্তবায়নের লক্ষ্যে জীবননগরে মোবাইল কোর্ট অব্যাহত

বরিশাল মহানগর জামায়াত নেতা বজলুর রহমান বাচ্চুর ইন্তেকাল

নিজস্ব প্রতিবেদক:
বাংলাদেশ জামায়াতে ইসলামী বরিশাল মহানগরী শাখার নায়েবে আমির আলহাজ¦ বজলুর রহমান বাচ্চু ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রজেউন)। ১৪ জুলাই সকাল সোয়া ৮ টায় ঢাকাস্থ ইবনে সিনা হাসপাতালে চিকিৎধীন অবস্থায় তার মৃত্যু হয়। তিনি মহামারী করোনায় আক্রান্ত ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬৮ বছর। তিনি স্ত্রী ২ পুত্র ১ কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান। বাদ মাগরীব নগরীর আমতলা মা ও শিশুসদন চত্বরে নামাজে জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
মরহুম বজলুর রহমান বাচ্চু ছাত্র জীবনে বাম আন্দোলনের কর্মী ছিলেন। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে সক্রিয় অংশগ্রহণ করেন। তিনি ৯০ দশকে বাংলাদেশ জামায়াতে ইসলামীর প্রাথমিক সদস্য এবং ১৯৯২ সালে রোকন হন। তিনি বরিশাল মহানগরী এবং তৎকালীন বরিশাল শহর জামায়াতের বিভিন্ন পর্যায়ে গুরুত্বপূর্ন দায়িত্ব পালন করেন। সর্বশেষ বরিশাল মহানগর জামায়াতের নায়েবে আমির হিসাবে দায়িত্ব পালন অবস্থায় তার ইন্তেকাল হয়।
ব্যক্তিগত জীবনে তিনি একজন সফল মৎস্য ব্যবসায়ী হিসেবে বরিশাল মৎস্য আড়ৎদার সমিতির সহসভাপতি ছিলেন। তিনি অনেক সামাজিক সংগঠনের সাথেও জড়িত ছিলেন। বরিশাল আলÑফারুক সোসাইটির সেক্রেটারি এবং মানিক মিয়া মহিলা কলেজের গভর্নিং বডির সদস্য, কিশোর মজলিশ কমপ্লেক্সের সহ-সভাপতি হিসাবে দায়িত্ব পালন করেন। তার ইন্তেকালে বরিশালের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ হতে শোক প্রকাশ করা হয়েছে।
এদিকে বজলুর রহমান বাচ্চুর মৃত্যুতে শোক এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন বরিশাল মহানগর ও জেলা জামায়াত। বিবৃতিদাতারা হলেন- বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল অ্যাডভোকেট মুয়াযযম হোসাইন হেলাল, বরিশাল মহানগর জামায়াতের আমির জহির উদ্দিন মুহাঃ বাবর, বরিশাল পূর্ব জেলা জামায়াতের আমির অধ্যাপক আবদুল জব্বার, বরিশাল পশ্চিম জেলা জামায়াতের আমির মাস্টার আবদুল মান্নান, নায়েবে আমির সাইয়েদ আহম্মদ খান বাচ্চু, বরিশাল মহানগর জামায়াতের সেক্রেটারি মাওলানা মতিউর রহমান, জেলা পূর্ব জামায়াতের সেক্রেটারি ড. মাহফুজুর রহমান, জেলা পশ্চিম জামায়াতের সেক্রেটারি হাফেজ সাইফুল ইসলাম, মহানগর জামায়াতের সহকারী সেক্রেটরি মোঃ মিজানুর রহমান ও হোসাইন ইবনে আহমদ, মহানগর জামায়াতের কর্ম পরিষদ সদস্য অধ্যক্ষ আমিনুল ইসলাম খসরু, মোঃ শহিদুল ইসলাম, মাওঃ জয়নাল আবেদীন, অ্যাডভোকেট মুহাঃ শাহে আলম প্রমূখ।
বিবৃতিতে তারা বলেন, মরহুম বজলুর রহমান বাচ্চু বরিশালে ইসলামী আন্দেলনের একজন প্রেরণার বাতিঘর ছিলেন। তিনি একাধারে ইসলামের দায়ী, লেখক, গবেষক ও নিবেদিতপ্রাণ দক্ষ সংগঠক ছিলেন। ব্যক্তি জীবনে তার আমল এবং চারিত্রিক বৈশিষ্ট ছিল অনুসরণীয়। আমরা একজন নিবেদিত প্রাণ দ্বীনের দায়ী এবং অভিভাবক হারিয়েছি। আমরা তার পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি এবং মরহুমকে মহান আল্লাহ যেন জান্নাতের সুউচ্চ মাকাম দান করেন এবং তার পরিবারকে এই শোক সইবার সামর্থদান করেন সেই দোয়া করছি।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ