৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

বরিশাল ৫ আসনে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন অভিযোগে নৌকাপ্রার্থীকে শোকজ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক ::: বরিশাল মহানগর আওয়ামী লীগ নেতা আফজালুল করিমের অভিযোগের প্রমাণিত না হলে বরিশাল-৫ আসনে স্বতন্ত্র প্রার্থী সাবেক সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে এ আসনে আচরণবিধি লঙ্ঘনের দায়ে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জাহিদ ফারুক শামীমকে শোকজ করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি। সোমবার (৪ ডিসেম্বর) বরিশালের রিটার্নিং কর্মকর্তা শহিদুল ইসলাম যাচাই-বাছাই শেষে এ ঘোষণা দেন।

রিটার্নিং কর্মকর্তা জানান, রোববার (৩ ডিসেম্বর) মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আফজালুল করিম মৌখিকভাবে আপত্তি দিয়েছিলেন যে আমেরিকায় সাদিকের সহধর্মিণীর নামে বাড়ি রয়েছে, যা হলফনামায় উল্লেখ করা হয়নি। তবে যাচাই-বাছাইয়ে অভিযোগ প্রমাণিত না হওয়ায় সাদিক আব্দুল্লাহর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।

তিনি আরও জানান, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জাহিদ ফারুক শামিমকে নির্বাচন অনুসন্ধান কমিটি থেকে শোকজ করা হয়েছে। এ বিষয়ে জানতে নৌকার প্রার্থী জাহিদ ফারুক শামীমকে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।

রিটার্নিং কর্মকর্তা শহিদুল ইসলাম বলেন, ‘বরিশালের ৬টি আসনে মোট ৫৫ জন প্রার্থী ছিলেন। এর মধ্যে মোট ১০ জনের মনোনয়ন বাতিল করা হয়েছে। ফলে বর্তমানে বৈধ মনোনীত প্রার্থীর সংখ্যা ৪৫। যেসব প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে তারা প্রার্থিতার বৈধতা পেতে নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন।

সর্বশেষ