১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
ঝালকাঠিতে স্ত্রীর যৌতুক মামলায় পুলিশ কর্মকর্তা শ্রীঘরে ববিতে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে বৃদ্ধি পেয়েছে ৫০টি আসন গলাচিপায় স্কুলের কমিটি নিয়ে তর্ক, সহকর্মীর বিরুদ্ধে হামলার অভিযোগ শিক্ষকের টানা দুই মাস মেঘনা ও তেতুলিয়া নদীর অভয়াশ্রমে মাছ ধরার উপর নিষেধাজ্ঞা গলাচিপায় শিক্ষকের হাতে শিক্ষক লাঞ্ছিত, তদন্তে কমিটি আমতলী পৌরসভার বাসস্ট্যান্ডে বাঁশের বেড়া, যাত্রীসেবা সড়কে বাউফলে প্রেমিক যুগলকে না পেয়ে প্রেমিকার বাবাকে মারধর দেশ ও ইসলাম রক্ষায় বৃহত্তর ঐক্যের বিকল্প নেই : চরমোনাই পীর নলছিটিতে ৫ কেজি গাঁজাসহ মাদক বিক্রেতা আটক বরিশালে বড়ই বিক্রেতাকে পেটালেন ওয়ার্ড কাউন্সিলর ও তার সহযোগী

বহুমুখী প্রতিভার অধিকারী প্রবীন সাংবাদিক “মুহম্মদ আলতাফ হোসেন”

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
সেলিম শিকদারঃ– দক্ষিণ জনপদের বৃহত্তর বরিশাল জেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ১৯৪৭ সালের ২৭ সেপ্টেম্বর জন্মগ্রহন করেন মুহম্মদ আলতাফ হোসেন। তিনি জাতীয় সাংবাদিক সংস্থার আজীবন সভপতি ।
দেশের সাংবাদিকতা জগতের প্রবীণ ব্যক্তিত্ব মুহম্মদ আলতাফ হোসেন। ১৯৭০ সালে সাংবাদিকতাকে পেশা হিসেবে গ্রহণ করে বিগত ৪৬ বছরে তিনি দৈনিক আজাদ, দৈনিক গণকন্ঠ, দৈনিক সংগ্রাম, দৈনিক জনতা, দৈনিক ইনকিলাব পত্রিকায় বিভিন্ন সময়ে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। তিনি রেডিও বাংলাদেশের বাংলা সংবাদ বিভাগে দীর্ঘ দিন কাজ করেছেন। তিনি বেতার কথিকা ও সংবাদ পর্যালোচনা লিখে বিপুল সুনাম কুড়িয়েছেন। এক সময় তিনি ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাচিত নির্বাহী সদস্য ছিলেন। নজরুল একাডেমীসহ বিভিন্ন সংস্থার আজীবন সদস্য ছাড়াও বহু সাহিত্য-সাংস্কৃতিক সংগঠনের সাথে তিনি জড়িত। তিনি দেশে সর্বস্তরের সাংবাদিকদের একক সংগঠন জাতীয় সাংবাদিক সংস্থার অন্যতম প্রতিষ্ঠাতা ও বর্তমান সভাপতি। ১৯৮২ সালের ১২ই ফেব্রুয়ারী তার উদ্যোগে গঠিত হয় এই সংগঠন। তিনি বাংলাদেশ নিউজ সিন্ডিকেট-বিএনএস’র চেয়ারম্যান ও এফএনএস’ প্রধান সম্পাদক।
২০১৬ সালের ২রা জানুয়ারি রাজধানী ঢাকার তোপখানা সড়কে জাতীয় শিশুকল্যাণ পরিষদ ভবনে অনুষ্ঠিত কাউন্সিল অধিবেশনে তিনি সংস্থার নেতৃবৃন্দ ও সদস্যদের সর্বসম্মতিক্রমে জাতীয সাংবাদিক সংস্থার আজীবন সভাপতি নির্বাচিত হয়েছেন।
প্রতিভাবান মহান এই গুণিজনের হাত ধরে রাজধানী ঢাকা ও মহানগর সহ দেশের প্রতিটি জেলা উপজেলা ও থানা অঞ্চলে সাংবাদিকতার এই মহান পেশায় হাতেখড়ি গ্রহন করেছেন অসংখ্য সাংবাদিক এবং গোড়েতোলা হয়েছে সাংবাদিকদের অধিকার আদায়ের অতিপুরাতন অরাজনৈতিক একটি সংগঠন জাতীয় সাংবাদিক সংস্থার শাখা কমিটি ।

সর্বশেষ