৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
চরফ্যাশন প্রেসক্লাবের বার্ষিক আনন্দ ভ্রমণ অনুষ্ঠিত  বরিশালের জন্য নগদের ২০ লাখ টাকার পুরস্কার দৌলতখানে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় ১৫ জেলের কারাদণ্ড বেতাগীতে ঠিকাদারের গাফিলতিতে শিক্ষার্থীদের ভোগান্তি বরিশাল প্রেসক্লাব সভাপতির মৃত্যুতে পানিসম্পদ প্রতিমন্ত্রীর শোক না ফেরার দেশে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজি নাসির উদ্দিন বাবুল স্মার্ট বাংলাদেশ গড়তে হলে, স্মার্ট নাগরিক তৈরি করতে হবে- চীফ হুইপ নূর-ই-আলম লিটন চৌধুরী নিরাপদ, স্বাস্থ্যসম্মত ও রপ্তানিযোগ্য শুটকি উৎপাদনে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ পবিপ্রবিতে ক্লাস-পরীক্ষা চালু করতে প্রশাসনের সাথে শিক্ষার্থীদের আলোচনা উজিরপুরে ৫ কেজি গাজা সহ ২ মাদক ব্যবসায়ী আটক।

বাংলাদেশী শ্রমিকদের সমস্যা নিরসনে মিশন উপপ্রধান ও সৌদি আরব পূর্বাঞ্চল মানবসম্পদ প্রধানের মতবিনিময়

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বাণী ডেস্ক: রিয়াদস্থ বাংলাদেশ দুতাবাসের মিশন উপপ্রধান মোঃ আবুল হাসান মৃধা সৌদি আরবের মানবসম্পদ ও সামাজিক উন্নয়ন মন্ত্রনালয় এর পূর্বাঞ্চল শাখার ডাইরেক্টর জেনারেল আব্দুর রহমান ফাহাদ আল মুকবেল এবং এসিস্ট্যান্ট ডাইরেক্টর জেনারেল মোহাম্মদ আল আতরাশ এর সাথে গত রোববার বৈঠক করেন।

এসময় তিনি পুর্বাঞ্চলে অবস্থানরত বাংলাদেশী শ্রমিকদের বিভিন্ন সমস্যা সমাধানের জন্য মন্ত্রনালয়ের দৃষ্টি আকর্ষণ করেন। দুতাবাসের অনুরোধে সৌদি কর্তৃপক্ষ জানায় যে স্থানীয় লেবার অফিস এবং বাংলাদেশ দূতাবাস যৌথভাবে প্রতি মাসে বিভিন্ন শ্রমিক ক্যাম্পে বাংলাদেশী শ্রমীকদের কল্যাণে বিভিন্ন সচেতনতামূলক প্রশিক্ষণ কর্মসূচী বাস্তবায়নের ব্যবস্থা করবে।

উক্ত প্রশিক্ষণ ওয়ার্কশপে শ্রম আইন বাস্তবায়ণকারী কর্মকর্তা এবং দূতাবাস প্রতিনিধি উপস্থিত থাকবেন। যেহেতু এসব প্রশিক্ষণ কার্যক্রম কর্মীর কর্মস্থলে হবে তাই এ ধরণের প্রশিক্ষণ বাস্তবায়িত হলে কর্মীগণ তাদের অধিকার সম্পর্কে সচেতন হতে পারবে এবং নিয়োগকর্তাগণও তাদের কর্তব্য পালণে সচেষ্ট থাকবে।

এছাড়াও যে সকল কর্মী “সাসপেন্ডেড ফ্রম ওয়ার্ক” “মালগি রুখসা আমল” “টার্মিনেটেড ফ্রম ওয়ার্ক” স্ট্যাটাসে আছেন তারা যাতে জেল জরিমানা ছাড়া সৌদি আরব ত্যাগ করতে পারে সেই বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। দূতাবাসের সুপারিশের প্রেক্ষিতে দ্রুত ফাইনাল এক্সিট ভিসার ব্যবস্থা করা হবে মর্মে আশ্বস্ত করা হয়।

পূর্বাঞ্চলের দাম্মাম শহরে অনুষ্ঠিত এই বৈঠকে দূতাবাসের শ্রমকল্যাণ উইং এর প্রথম সচিব (স্থানীয়) মোহাম্মদ মহসিন আল ফারুক উপস্থিত ছিলেন।

সর্বশেষ