৭ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

বাউফলে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে হুমকি

কামরুল হাসান বাউফল প্রতিনিধি:
পটুয়াখালীর বাউফলে সংবাদ প্রকাশের জের ধরে এক সাংবাদিককে হুমকি প্রদান করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। আসন্ন নওমালা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ কামাল হোসেন বিশ্বাসের বিরুদ্ধে এ অভিযোগ করেছেন বাউফল প্রেস ক্লাবের নির্বাহী সদস্য ও দৈনিক প্রথম আলোর বাউফল প্রতিনিধি এবিএম মিজানুর রহমান। এ ঘটনায় আজ বুধবার দুপুরে বাউফল থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন তিনি। আগামী ১১ নভেম্বর ওই ইউনিয়নে নির্বাচন হওয়ার কথা রয়েছে।
ডায়েরী সূত্রে জানা গেছে, আজ(বুধবার) সকালে বিলবিলাস আব্দুর রশিদ সরদার মাধ্যমিক বিদ্যালয় প্রঙ্গনে আওয়ামীলীগ নেতা ও বীর মুক্তি যোদ্ধা মৃত রফিকুল ইসলামের জানাযা শেষে বিলবিলাস খানকার দক্ষিন পাশ্বে ইসমাইল গাজীর দোকানের সামনে সাংবাদিক মিজানের সঙ্গে নওমালা ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী কামাল হোসেন বিশ্বাসের দেখা হয়। এ সময়ে জনসম্মুখে মিজানকে উদ্দ্যেশ্য করে কামাল হোসেন উচ্চস্বরে বলেন, তোরতো সাহস কম না। তুই আমার বিরুদ্ধে নিউজ করেছিস। তোকে আমি দেখে নেব। এরপর অনেক শোভনীয় কথাও অসৌজন্যমূলক আচরণ করেন তিনি।

এ ব্যাপারে অভিযোগকারী এবিএম মিজানুর রহমান বলেন, আমি তাঁর(কামালের) বিরুদ্ধে মিথ্যা নিউজ করলে ,সে আমার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করতে পারত। কিন্তু তিনি তা না করে জনসম্মুখে আমাকে অপমান অপদস্ত করে এবং দেখিয়ে নেবার হুমকি প্রদান করে। এ ঘটনায় আমি ও আমার পরিবার শংকিত। আমি এ জন্য তাঁর(কামালের) বিচার দাবি করছি।

প্রত্যক্ষদর্শী সাংবাদিক জলিলুর রহমান বলেন, জানাযা নামাজে এসে সাংবাদিকের সাথে অসৌজন্যমূলক আচরন করা খুবই দুঃজনক।
বাউফল প্রেসক্লাবের সভাপতি মোঃ কামরুজ্জামান বাচ্চু বলেন, এ ঘটনা সাংবাদিকতার স্বাধীন মতামত প্রকাশের হুমকি স্বরুপ। একজন জনপ্রতিনিধি হয়ে একজন সাংবাদিককে এভাবে প্রকাশ্যে হুমকি দিতে পারে না। তাও আবার জানাযা নামাজে এসে।এ ঘটনায় আমি বিচার দাবি করছি।

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আল মামুন বলেন, বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যাস্থা গ্রহন করা হবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ