১৪ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

বাকেরগঞ্জের এমপির বাজারে রাতের আধারে আগুন ! আহত ১

নোমান ডাকুয়াঃ
বরিশালের বাকেরগঞ্জ পাদ্রিশিবপুর ইউনিয়ন এর এমপি বাজার শাক বুনিয়ায় মঙ্গলবার আনুমানিক ভোর 2 টা 30 মিনিট এর সময় মানুষ যখন ঘুম ঘুম চোখে সাহারী খাওয়া নিয়ে ব্যস্ত, এমন সময় রাতের আধারে দুটি দোকানে হঠাৎ কোন কারন ছাড়াই আগুন লেগে ধাউ ধাই করে জলতে থাকে। এমন অবস্থা টের পেয়ে আগুন নিভাতে ছুটে আসে এলাকাবাসী। একটা সময় এলাকাবাসীর তৎপরতায় আগুন নেভানো হয়। আগুন নেভাতে নেভাতে পুড়ে ছাই হয়ে যায় একটি মোদি ও একটি কসমেটিকের দোকান। ও আগুন নেভাতে গিয়ে গুরুতর দগ্ধ হয় আনোয়ার মিস্ত্রি নামে এক ব্যাক্তি। আহত ব্যক্তিকে তাৎক্ষণিক হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। এছাড়াও আরও পাঁচটি দোকানে আগুন লাগলে ক্ষয়ক্ষতি হওয়ার হাত থেকে তাৎক্ষণিকভাবে আগুন নিভিয়ে দোকান গুলিকে রক্ষা করে এলাকাবাসী।
ঘটনা স্থলে উপস্থিত থাকা পাদ্রীশিবপুর হিউম্যান রাইটস্(মানবাধিকার) এন্ড প্রেস সোসাইটির সভাপতি, রুবেল হোসেন জানায়, আগুন লাগার কিছু পর আমরা ফায়ার সার্ভিসকে ফোন করি, বাকেরগঞ্জ থেকে শাকবুনিয়া -এমপি বাজারে প্রবেশ পথে কোনো ভালো রাস্তাঘাট ও যোগাযোগের সুব্যাবস্থা না থাকায় ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছাতে পারেনি, যার জন্য ঘটনা শুরু হওয়ার পরপরই দোকান দুটি পুড়ে ছাই হয়ে যায়। এমপি বাজারে প্রবেশ পথের যে রাস্তা রয়েছে,তা ফয়ার সার্ভিসের যানচলাচলের জন্য মোটেই উপযুক্ত ছিল না।
জানা যায় পুড়ে যাওয়া দোকান দুটি, শাহালম খানের মুদী দোকান ও সোহান জমাদ্দারের কসমেটিকস এর দোকান ছিলো। ক্ষতিগ্রস্ত শাহ আলম খান জানায় তার মোদি দোকানে প্রায় ৩ লক্ষ টাকার মালামাল এর ক্ষতিসাধন হয়, যার সবটুকুই পুড়ে ছাই হয়ে যায় এবং সোহান জোমাদ্দার জানায় প্রায় 50 হাজার টাকার কসমেটিক্স সবটুকু পুরেই নিঃশেষ হয় যায়। স্থানীয়রা আগুন লাগার কোন সঠিক কারণ না বলতে পারলেও, ক্ষতিগ্রস্তরা জানান যে, ব্যক্তিগত শত্রুতা যেরে কেউ রাতের অন্ধকারে তাদের দোকানে আগুন লাগাতে পারে , দোকান মালিক পরিবার সূত্রে জানা যায়।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email