১৭ই মে, ২০২২ খ্রিস্টাব্দ

বাবুগঞ্জে পঞ্চম শ্রেণির ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলা

বাবুগঞ্জ (বরিশাল) প্রতিনিধি ॥ বরিশালের বাবুগঞ্জে পঞ্চম শ্রেণির ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।
মঙ্গলবার (৩০ নভেম্বর) বাবুগঞ্জ থানায় মামলাটি দায়ের করেন ভুক্তভোগী ছাত্রীর মা সুমি আক্তার। মামলা নং-০৭। মামলা দায়েরের পর ভিকটিম বিজ্ঞ আদালতে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ২২ধারয় জবানবন্দি প্রদান করেন।
ঘটনাটি ঘটেছে উপজেলার কেদারপুর ইউনিয়নের ১২০নং পূর্ব ভুতেরদিয়া দক্ষিন পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণিকক্ষে।
মামলার এজাহার সূত্রে জানাযায়, বাবুগঞ্জের কেদারপুর ইউনিয়নের পূর্ব ভুতেরদিয়া দক্ষিনপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির শিক্ষার্থী (১১)’র উপর কুদৃষ্টি পড়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আঃ সালাম বেপারী(৫০)’র। ঘটনার দিনে ২৩ নভেম্বর শ্রেণি কক্ষে শিক্ষার্থীকে একদম পিছনের বেঞ্চে একা বসিয়ে পড়া আদায়ের বাহানায় তার আপত্তিকর স্থানে স্পর্শ করেন প্রধান শিক্ষক আঃ সালাম বেপারী। এর আগের দিন বাড়িতে এসেও প্রধান শিক্ষক যৌন নিপিড়নের উদ্দিশ্যে হাত ধরে টানা টানি করে।
ঘটনার পর ওই শিক্ষার্থী ক্লাস থেকে দ্রুত বের হয়ে বিদ্যালয়ের কাছে তার মামা বাড়ি চলে যায় এবং কান্নাকাটি করে। মামা বাড়ি কাউকে কিছু না জানালেও তার মা সুমি আক্তারের কাছে ঘটনার বিস্তারিত জানায়। সব কিছু জেনে মা সুমি বিষয়টি স্থানীয় ইউপি সদস্য ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্যদের অবহিত করলে তারা সুবিচারের আশ^াস দেন। কিন্তু ঘটনার কয়েকদিন পার হলেও কোন বিচার না পেয়ে বাবুগঞ্জ থানায় মা সুমি আক্তার বাদী হয়ে প্রধান শিক্ষক সালামের বিরুদ্ধে বাবুগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন-২০০০ এর ১০ ধারায় একটি মামলা দায়ের করেন।
শিক্ষক আঃ সালাম বেপারী পূর্ব কেদারপুর এলাকার মৃত আঃ হামেদ বেপারীর ছেলে।
বাবুগঞ্জ থানার ওসি মাহবুবুর রহমান জানান, ঘটনা জানার পর তাৎক্ষনিক ঘটনাস্থল পরিদর্শন করে স্থানীয়দের সাথে কথা বলে সত্যতা পাওয়ায় মামলা দায়েরের পরামর্শ দেন তিনি। সে মোতাবেক ভুক্তভোগীর পরিবার থানায় এসে মামলা দায়ের করেন। আসামী প্রধান শিক্ষককে গ্রেফতারের চেষ্টা অব্যাহত রেখেছে পুলিশ।
উল্লেখ্য ২৯ নভেম্বর বিদ্যালয়ের সামনে যৌন নির্যাতনের অভিযোগে অভিযুক্ত প্রধান শিক্ষক আঃ সালাম এর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে প্রতিবাদ সভা করেছে স্থানীয় অভিভাবকবৃন্দ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ