২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে কম্পিউটারের শর্টকোর্স রাখার দাবিতে বরিশালে মানববন্ধন বরিশালে প্রবাসীর বাড়িতে হামলা ও ভাংচুর: শিশুসহ আহত-৪ নিতু’স বিউটি পার্লার উদ্ধোধনে মেহজাবিন-বারিশা দক্ষিণাঞ্চলের প্রথিতযশা সাংবাদিক মাইনুল হাসানের ১৮তম মৃত্যুবার্ষিকী আজ ইন্দোনেশিয়ায় ফুটবল মাঠে সংঘর্ষ ! নিহত-১২৯ অধ্যাপক কামরুজ্জামানের পিতার মাগফিরাত কামনা করে প্রেসক্লাব ও জমিয়াতুল মোদার্রেছীনের দোয়া মুনাজাত দেশে ২৪ ঘণ্টায় করোনায় আরো ৫ জনের মৃত্যু বরিশালে সাবেক এমপি ফরহাদের পিতার দাফন সম্পন্ন গলাচিপায় ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার উদ্বোধন আমতলীতে গরু চোর চক্রের তিন সদস্য গ্রেফতার

বাবুগঞ্জে পাথর বোঝাই ট্রাকের ভারে ভেঙ্গে পড়লো ব্রিজ

শামীম আহমেদ :: বরিশালের বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা ইউনিয়ন পরিষদের সামনের খালের ওপর সেতুটি পাথর বোঝাই একটি ট্রাকসহ ভেঙে পড়েছে। এতে বরিশাল থেকে বানারীপাড়া উপজেলার যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

বুধবার সকালে এ দুর্ঘটনা ঘটে এদিকে সতেুটি ভেঙে যাওয়ায় বরিশাল-বানারীপাড়া-নেছারাবাদ সড়কের যান চলাচল বন্ধ হয়ে গেছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন অসংখ্য যাত্রী।

স্থানীয়রা জানান,পাথরবোঝাই ট্রাকটি বরিশাল থেকে বানারীপাড়া যাচ্ছিল। সকাল সাড়ে ৬ টার দিকে ট্রাকটি সেতুর মাঝ বরাবর উঠলে এটি ভেঙে ট্রাকসহ খালে পড়ে যায়। এরপর থেকে ওই সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

বরিশাল সড়ক ও জনপথ বিভাগ (সওজ) সূত্র জানায়, ১৬ বছর আগে বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা ইউনিয়ন পরিষদের সামনের খালের ওপর নির্মিত ৬০ মিটার দৈর্ঘ্যের বেইলি সেতুটি নির্মিত হয়। পুরনো এ সেতুর ওপর দিয়ে প্রায়ই অতিরিক্ত মালামাল বোঝাই যানবাহন চলাচল করে। বুধবার সকালের দিকে অতিরিক্ত পাথরবোঝাই একটি ট্রাক বরিশাল থেকে বানরীপাড়ার উদ্দেশে যাওয়ার সময় ওই সেতুটি পার হতে গেলে ভেঙে পড়ে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

স্থানীয় ব্যক্তিরা জানান, বরিশাল সদরের সঙ্গে বানারীপাড়া ও পিরোজপুরের নেছারাবাদসহ বেশ কয়েকটি উপজেলায় যোগাযোগের একমাত্র এই সড়কটি। এই সড়কে মাধবপাশা ইউনিয়ন পরিষদ সংলগ্ন খালের ওপর একটি সেতু ছিলো। প্রায় ১১ বছর আগে সেখানে নতুন একটি সেতু নির্মাণের উদ্যোগ নেয় সড়ক ও জনপথ বিভাগ। ওই সময় সড়কের বিকল্প যোগাযোগের জন্য এই বেইলি সেতুটি নির্মাণ করা হয়েছিল। এই সেতুর ওপর দিয়েই এতোদিন গাড়ি চলাচল করে আসছিলো।

বাবুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী ইমদাদুল হক বলেন, বরিশাল জেলা ও বাবুগঞ্জ উপজেলার সঙ্গে বানারীপাড়া ও পিরোজপুরের স্বর”পকাঠী, নেছারাবাদসহ বেশ কয়েকটি উপজেলায় উপজেলার সঙ্গে যোগাযোগে সরাসরি বাস, অটোরিকশাসহ বিভিন্ন যানবাহন ওই সেতুর ওপর দিয়ে চলাচল করে। ফলে সেতুটি ভেঙে পড়ায় যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এতে দুর্ভোগে পড়েছে এসব এলাকার লক্ষাধিক মানুষ।

বাবুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আমিনুল ইসলাম বলেন, ভেঙে পড়া সেতুটি সংস্কারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সড়ক ও জনপথ বিভাগের সঙ্গে যোগাযোগ করে ব্যবস্থা নিতে বলা হয়েছে।

বরিশাল সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মাসুম মাহমুদ বলেন, দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। ক্ষতিগ্রস্ত সেতুটি মেরামত করে যান চলাচলের ব্যবস্থা করা হচ্ছে।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, পাথর বোঝাই ট্রাকটি বরিশাল থেকে বানারীপাড়ার দিকে যাচ্ছিলো। সেতুটির মাঝ বরাবর এলে সেটি আংশিক ভেঙে ট্রাকসহ খালে পড়ে যায়। এরপর থেকে ওই সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। সড়কের দুই পাশে আটকা পড়েছে কয়েকশ যানবাহন, হাজারও যাত্রী।’’

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ