১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

বাবুগঞ্জে ভূমিহীন-গৃহহীনদের ঘর নির্মাণকাজ পরিদর্শন

বাবুগঞ্জ প্রতিনিধি ঃ মুজিববর্ষে বাবুগঞ্জ উপজেলায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য ঘর নির্মাণকাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে।

শুক্রবার বিকাল ৪ টায় বাবুগঞ্জ উপজেলার দেহেরগতি ও মাধবপাশা ইউনিয়নের গৃহ নির্মাণকাজ পরিদর্শনে বাবুগঞ্জে যান বরিশালেরর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ রাজিব আহমেদ।

এ সময় তিনি বাবুগঞ্জের গৃহহীনদের জন্য উপযোগী ও টেকসই ঘর নির্মাণকাজের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেন। মুজিব বর্ষ উপলক্ষে ভূমিহীন-গৃহহীনদের জন্য বাবুগঞ্জে প্রথম পর্যায়ে ১১০ টি ঘরের নির্মাণ কাজ শেষের পথে বলে জানান প্রকল্পের সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ আমীনুল ইসলাম।

বরিশাল জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ রাজিব আহমেদ’র তত্ত্বাবধানে নির্মাণকাজ পরিদর্শনকালে বাবুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ আমীনুল ইসলাম,উপজেলা সহকারী কমিশনার(ভূমি)মোঃ মিজানুর রহমান, দেহেরগতি ইউপি চেয়ারম্যান মোঃ মশিউর রহমান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ নাসির উদ্দিন ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা,জনপ্রতিনিধি ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত সারা দেশে গৃহ ও ভূমিহীন ৮ লাখ ৮২ হাজার ৩৩ পরিবারকে পাকা বাড়ি নির্মাণ করে দিচ্ছে সরকার। ‘মুজিববর্ষে বাংলাদেশে কোনো মানুষ গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন নির্দেশের পর এ উদ্যোগ নেয়া হয়। প্রতিটি বাড়ি নির্মাণে সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে এক লাখ ৭১ হাজার টাকা। সে হিসেবে এ কর্মসূচিতে মোট ব্যয় হবে ১৫ হাজার ৮২ কোটি টাকা।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্প, ভূমি মন্ত্রণালয়ের গুচ্ছগ্রাম ও ত্রাণ মন্ত্রণালয়ের দুর্যোগ সহনীয় বাড়ি প্রকল্পের সুবিধাভোগীদের নিয়ে এ প্রকল্প বাস্তবায়ন করা হবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ