১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

বাবুগঞ্জে মাস্ক পরিধান না করায় অর্থদণ্ড

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

শফিকুল ইসলাম, বাবুগঞ্জ প্রতিনিধিঃ করোনার সংক্রমণ ঝুঁকি ও বিস্তাররোধে স্বাস্থ্যবিধি অমান্য করায় মাস্ক পরিধান নিশ্চিত করার লক্ষ্যে মঙ্গলবার (১০ই নভেম্বর) দুপুরে
বাবুগঞ্জ উপজেলা পরিষদ চত্ত্বর ও সংলগ্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন বাবুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আমীনুল ইসলাম,
মোবাইল কোর্ট পরিচালনাকালীন বাবুগঞ্জ উপজেলা পরিষদ চত্ত্বরে অবস্থিত বিভিন্ন কার্যালয়ের সামনে আগত সেবাগ্রহীতাদের স্বাস্থ্যবিধি পরিপালন করার লক্ষ্যে সচেতন করা হয় এবং তারপরও যারা মাস্ক পরিধান করেনি তাদেরকে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ অনুযায়ী ৬ ব্যক্তিকে ৫০০ টাকা করে ৩০০০ টাকা অর্থদণ্ড করা হয় এবং হিজলা বরিশাল মহাসড়কে মাস্ক পরিধান ছাড়াই যাত্রী নিয়ে বাসে যাত্রী পরিবহন করায় একটি বাসের চালককে একই আইন অনুযায়ী ৩০০০ টাকা অর্থদণ্ড করা হয়।
এরপর হিজলা বরিশাল মহাসড়কে স্বাস্থ্যবিধি অমান্য করে মাহিন্দ্রা আলফা গাড়িতে মাস্ক পরিধান ছাড়াই যাত্রী পরিবহনকালে মোবাইল কোর্টকে অসহযোগিতা করায় এবং আদেশ অমান্য করায় চালককে সড়ক পরিবহন আইন, ২০১৮ অনুযায়ী ১০০০০ টাকা অর্থদণ্ড করা হয়।
মোবাইল কোর্ট চলাকালীন অর্থদণ্ড প্রাপ্ত ব্যক্তিদের উপজেলা প্রশাসন, বাবুগঞ্জ, বরিশাল তত্ত্বাবধানে তৈরিকৃত মাস্ক পরিয়ে দেয়া হয়।

এ সময় করোনা ভাইরাস (কোভিড-১৯) মহামারী চলাকালীন বারবার সাবান দিয়ে হাত ধোয়া, নিয়মিত মাস্ক পরিধান করা ও সামাজিক দূরত্ব বজায় রেখে চলাফেরা করার জন্য সকলকে অনুরোধ করা হয়।
মোবাইল কোর্টকে আইনানুগ সহযোগিতা করে বরিশাল মেট্রোপলিটন পুলিশের বিমানবন্দর থানার এস. আই জনাব মোঃ রায়হানুর রহমানসহ পুলিশ ফোর্স। এ সময় স্থানীয় বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বাবুগঞ্জ প্রেসক্লাব এবং বিমানবন্দর প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বশেষ