১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
২ দিনও থাকা হলো না নতুন ঘরে, আগু/নে পুড়ে ছাই বসতঘর মুলাদীতে আড়িয়াল খাঁ নদে গোসল করতে নেমে ২ তরুণী নিখোঁজ বাকেরগঞ্জে বসতঘরে মিলল মাটিচাপা অবস্থায় বৃদ্ধার মরদেহ চরফ্যাসনে মাদক সেবনে বাধা দেয়ায় সাংবাদিক পরিবারের ওপর হামলা, আহত ৪ তালতলীতে বনের ২৫০ পিস লাঠি সহ গ্রেফতার ২ দুমকিতে প্রতিপক্ষকে ফাঁসাতে গাড়ি ভাঙচুর, থানায় অভিযোগ বৈশাখ উদযাপনে কুয়াকাটা সমুদ্র সৈকতে পর্যটকের পদচারণায় মুখরিত বাদলপাড়া একতা গোরস্থানে চিরনিদ্রায় সায়িত সাংবাদিক মামুনের ‘মা’ মাদক সেবনে বাধা দেয়ায় - দুলারহাটে সাংবাদিক পরিবারের ওপর হামলা আহত-৪ বরিশাল শেবাচিমের প্রিজন সেলে আসামিকে পিটিয়ে হত্যা

বাবুগঞ্জে শিক্ষা অফিসারকে লাঞ্ছিত, সহকারি শিক্ষক বরখাস্ত

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক :: ত্রুটিপূর্ণ ফাইলে স্বাক্ষর না করায় বরিশালের বাবুগঞ্জ উপজেলার ১৩১ নম্বর দক্ষিণ ভুতের দিয়া নতুন চর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক মো. নুরুল ইসলাম কতৃর্ক লাঞ্ছিত হয়েছেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ও সহকারী শিক্ষা অফিসার। এ সময় তাদের শারিরীক ভাবে লাঞ্ছিত ও অকথ্য ভাষায় গালাগাল করেন অভিযুক্ত শিক্ষক। গত সোমবার দুপুরে উপজেলার খানপুরা উপজেলা পরিষদের সম্প্রসারিত ভবনের সামনে এ ঘটনা ঘটে। ওই দিনই উপজেলা শিক্ষা অফিসার আকবর কবীর বিমানবন্দর থানায় একটি অভিযোগ দায়ের করেন।

বিষয়টি জেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে অবহিত করার পর ঘটনার সত্যতা প্রমাণিত হওয়ায় ওই দিনই অভিযুক্ত শিক্ষককে বরখাস্ত করা হয়।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার কেদারপুর ইউনিয়নের ১৩১ নং দক্ষিণ ভুতের দিয়া নতুন চর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক মো. নুরুল ইসলাম উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আকবর কবীরকে ব্যাংক থেকে কনজুমার ঋণ গ্রহনের জন্য অসম্পূর্ণ ও ত্রুটিপূর্ণ ফাইলে জোর পূবর্ক স্বাক্ষর করতে বলেন।

শিক্ষা অফিসার ত্রুটিপূর্ণ ওই কাগজে স্বাক্ষর না করায় বাকবিতণ্ডার সৃষ্টি হয়। এ সময় সহকারী শিক্ষা অফিসার রোমাঞ্চ আহমেদ ও মুহাম্মদ মুনীরুল হক এগিয়ে আসলে তাদের উপর দলবল নিয়ে হামলা চালায় শিক্ষক মো. নুরুল ইসলাম। এ ঘটনায় তাৎক্ষণিক উপজেলা শিক্ষা অফিসার আকবর কবীর বিমানবন্দর থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

বিষয়টি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবদুল লতিফ মজুমদারকে অবহিত করার পর তিনি ঘটনার সত্যতা প্রমাণিত হওয়ায় ওই দিনই অ/বাবু/বরি/ ৪৬ নং স্মারক এ অভিযুক্ত ১৩১ নং দক্ষিণ ভুতের দিয়া নতুন চর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক মো. নুরুল ইসলাম কে বরখাস্ত করেন তিনি।

এ বিষয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তা আকবর কবীর বলেন, উপজেলা শিক্ষা অফিসে বেশ কয়েকজন সহযোগী নিয়ে জোরপূর্বক স্বাক্ষর আদায়ের চেষ্টা করা হয়। এবং স্বাক্ষর না করলে প্রাণনাশের হুমকিও দেন ওই শিক্ষক।’

সর্বশেষ