২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বিখ্যাত মনীষীদের দৃষ্টিতে যেমন ছিলেন মহানবী হযরত মুহাম্মদ (সা.) ২৫ বছরেও শান্তি ফেরেনি পাহাড়ে ! বাস্তবায়ন হয়নি পার্বত্য শান্তিচুক্তির অধিকাংশ ধারা বাকেরগঞ্জে ককটেল বিস্ফোরণ ! আটক-৩, সাড়াশি অভিযান চলছে শেবাচিম পরিচালক ও চিকিৎসকের উপর ক্ষুব্ধ হলেন স্বাস্থ্য সচিব চালককে অজ্ঞান করে ইজিবাইক ছিনতাই নবায়ন ও ট্রেড লাইসেন্সবিহীন প্রতিষ্ঠানের খোঁজে মাঠে বিসিসি বরিশালে চুরি হওয়া ১৭টি মোবাইল উদ্ধার করে মালিকদের হস্তান্তর জিপিএ-৫ পেয়েও অর্থের অভাবে কলেজে ভর্তি হওয়া অনিশ্চিত কেয়া’র বিয়ের আসরেই স্ত্রীকে চুমু দেওয়ায় ‘ডিভোর্স’! বন্ধুর স্ত্রীর গোসলের ভিডিও ধারণ, অতঃপর. . . . .. .

বিএমপি পুলিশের মোবাইল নম্বর পরিবর্তন

শামীম আহমেদ :: আগামী ১লা অক্টোবর ২০২০ইং থেকে সারাদেশের পুলিশের ন্যায় বরিশাল মেট্রোপলিটন পুলিশের মোবাইল নম্বর পরিবর্তন হচ্ছে। পূর্বের মোবাইল নম্বর পরিবর্তন করে নতুন এক সিরিজের মোবাইল নম্বর পাচ্ছেন পুলিশ সদস্যরা।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার উত্তর মোঃ খাইরুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি আরও জানান,জনগনকে দ্রুত সময়ে কাংক্ষিত সেবা নিশ্চিত করতে আইজিপি থেকে শুরু করে বাংলাদেশ পুলিশের সদস্যদের মোবাইল ফোন একই সিরিজের আওতায় আনতে পুরাতন নম্বর পরিবর্তন করে নতুন নম্বর দেয়া হয়েছে।যা ১ অক্টোবর থেকে কার্যকর হবে।

উপ-পুলিশ কমিশনার উত্তর খাইরুল আলম আরও জানান,বাংলাদেশ পুলিশের সর্বাগ্রে প্রয়োজন সর্বাধুনিক ও সেরা প্রযুক্তির যোগাযোগ নেটওয়ার্ক। বর্তমান তথ্য প্রযুক্তির যুগে যোগাযোগের ক্ষেত্রে মোবাইল কমিউনিকেশন অতি গুরুত্বপূর্ণ। সে লক্ষ্যে বাংলাদেশ পুলিশে বর্তমানে বিভিন্ন সিরিজের মোবাইল নম্বর ব্যবহৃত হচ্ছে। ফলে এসব মোবাইল নম্বরের সঠিকতা নিয়ে একদিকে পুলিশ সদস্যরা যেমন বিভ্রান্ত হওয়ার সুযোগ আছে। অন্যদিকে জনগণও বিভ্রান্ত হচ্ছে। এর ফলে পুলিশের কার্যক্রম বিঘিœত হচ্ছে এবং জনগণকে কাংক্ষিত সেবা প্রদান বিলম্বিত হচ্ছে। তাই বাংলাদেশ পুলিশের কমিউনিকেশন সিস্টেমকে একই প্লাটফর্মে নিয়ে আসতে নতুন মোবাইল নম্বর দেয়া হয়েছে।

এ লক্ষ্যে বাংলাদেশ পুলিশকে একই সিরিজের তিন লাখ মোবাইল ফোন সংযোগ প্রদান করা হয়েছে।

বিএমপি পুলিশের গুরুত্বপূর্ন পরিবর্তিত নম্বর সমুহ হচ্ছে: পুলিশ কমিশনার:০১৩২০-০৬৪০০০,অতিঃ পুলিশ কমিশনার(হেডকোয়ার্টাস)০১৩২০-০৬৪০০৫,অতিঃ পুলিশ কমিশনার(ক্রাইম এন্ড অপারেশন)০১৩২০-০৬৪০০৬,উপ-পুলিশ কমিশনার(সদর দপ্তর)০১৩২০-০৬৪০২০,উপ-পুলিশ কমিশনার (সাপ্লাই এন্ড লজিষ্টিকস)০১৩২০-০৬৪০২২,উপ-পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড প্রসিকিউশন)০১৩২০-০৬৪৩৯০,উপ-পুলিশ কমিশনার(সিএসবি)০১৩২০-০৬৪৫৩০,উপ-পুলিশ কমিশনার (ডিবি)০১৩২০-০৬৫১১০,উপ-পুলিশ কমিশনার(দক্ষিন)০১৩২০-০৬৫৪৪০,উপ-পুলিশ কমিশনার(উত্তর)০১৩২০-০৬৫৫৫০,উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক)০১৩২০-০৬৪৬৭০।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ