১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
জনবিরোধী বাজেট ঈদের আনন্দ ধ্বংস করেছে : নতুনধারা ঈদের নামাজের গুরুত্বপূর্ণ মাসয়ালা ঘুমের মধ্যে স্ট্রোক করে তরুণ সাংবাদিকের মৃত্যু! বরিশালের বিমান বন্দরে পাওনা টাকা চাওয়ায় যুবককে মারধর।। শেবাচিম হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি হলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী বৃক্ষ রোপন ও চারা বিতরণীর কর্মসূচী উদ্বোধন করেন প্রতিমন্ত্রী জাহিদ ফারুক মুলাদীতে ডোবা থেকে ছাগল ব্যবসায়ীর মরদেহ উদ্ধার গৌরনদীতে চাঁদা না পেয়ে আওয়ামী লীগ নেতার নেতৃত্বে হামলা, ব্যবসায়ী আহত ৩ হাজার নেতাকর্মীদের আপ্যায়ন করালেন প্রতিমন্ত্রী মহিববুর রহমান ঈদযাত্রা নিরাপদ করতে বরিশাল নদী বন্দরে সরব কোস্টগার্ড

বিকেলে সরকারী হাসপাতালেই প্রাইভেট চেম্বার এবং অপারেশন করবেন চিকিৎসকরা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বাণী ডেস্ক: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আগামী ৩০ মার্চ বৃহস্পতিবার থেকে সরকারি চিকিৎসকরা অফিস সময়ের পর হাসপাতালেই বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভিজিট নিয়ে রোগী দেখতে পারবেন। এই প্রাইভেট প্র্যাকটিসের আওতায় সেবা নিতে অধ্যাপককে ফি দিতে হবে ৫০০ টাকা। সোমবার দুপুরে সচিবালয়ে এক সভা শেষে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।
সরকারি হাসপাতালের চিকিৎসকরা নিজ প্রতিষ্ঠানেই প্রাইভেট প্যাকটিস করতে পারবেন। প্রায় তিন মাস ধরে এটি চালুর প্রক্রিয়া শুরু হয়েছে। অবশেষে সিদ্ধান্ত হয়েছে
৩০ মার্চ থেকে এ সেবা চালু হচ্ছে। সরকারি চিকিৎসকদের বৈকালিক স্বাস্থ্যসেবা সংক্রান্ত সভায় এটি চূড়ান্ত হয়।
স্বাস্থ্যমন্ত্রী জানান, প্রাইভেট প্র্যাকটিসের আওতায় সেবা নিতে অধ্যাপককে ৫০০ টাকা, সহযোগী অধ্যাপককে ৪০০, সহকারী অধ্যাপককে ৩০০ এবং অন্য চিকিৎসককে ২০০ টাকা ফি দিতে হবে। সপ্তাহে দুদিন বেলা ৩টা থেকে ৬টা পর্যন্ত চিকিৎসকরা এ সেবা দেবেন।
এসময় স্বাস্থ্যমন্ত্রী আরও জানান, ১০ জেলা ও ২০ উপজেলার সরকারি হাসপাতালে পরীক্ষামূলকভাবে এ কার্যক্রম শুরু হচ্ছে।
এই সেবার আওতায় থাকবে ছোট ধরনের অস্ত্রোপচার ও টেস্ট। সরকার নির্ধারিত ফি দিয়ে বিকেল বেলাতেও এক্সরে ও আলট্রাসনোগ্রাম করা যাবে।

সর্বশেষ