২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বিখ্যাত মনীষীদের দৃষ্টিতে যেমন ছিলেন মহানবী হযরত মুহাম্মদ (সা.) ২৫ বছরেও শান্তি ফেরেনি পাহাড়ে ! বাস্তবায়ন হয়নি পার্বত্য শান্তিচুক্তির অধিকাংশ ধারা বাকেরগঞ্জে ককটেল বিস্ফোরণ ! আটক-৩, সাড়াশি অভিযান চলছে শেবাচিম পরিচালক ও চিকিৎসকের উপর ক্ষুব্ধ হলেন স্বাস্থ্য সচিব চালককে অজ্ঞান করে ইজিবাইক ছিনতাই নবায়ন ও ট্রেড লাইসেন্সবিহীন প্রতিষ্ঠানের খোঁজে মাঠে বিসিসি বরিশালে চুরি হওয়া ১৭টি মোবাইল উদ্ধার করে মালিকদের হস্তান্তর জিপিএ-৫ পেয়েও অর্থের অভাবে কলেজে ভর্তি হওয়া অনিশ্চিত কেয়া’র বিয়ের আসরেই স্ত্রীকে চুমু দেওয়ায় ‘ডিভোর্স’! বন্ধুর স্ত্রীর গোসলের ভিডিও ধারণ, অতঃপর. . . . .. .

বিট পুলিশিং কার্যক্রমের উদ্বোধন করলেন সিনিয়র এএসপি আবু রাসেল

এম.এ.আর নয়ন, স্টাফ রিপোর্টার:

দিনরাত অক্লান্ত পরিশ্রম করে যে বাহিনীর সদস্যরা দেশের জনগণের সেবায় নিজেদের নিয়োজিত রাখেন সেই বাহিনীর নাম বাংলাদেশ পুলিশ বাহিনী। সবাই রাতে নিজ নিজ বিছানায় আরাম আয়েশ করে ঘুমিয়ে থাকলেও পুলিশ সদস্যরা রাত জেগে তাদের পাহারা দিয়ে থাকেন। কাজের জন্য তাদের নেই কোন নির্দিষ্ট সময়। পুলিশ সদস্যদের দিন ও রাতের বেশীরভাগ সময়ই ডিউটি পালন করতে হয় জনগণকে নিরাপত্তার ভেতরে রেখে দেশের আইনশৃঙ্খলাসহ সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য। পুলিশের সেই সমস্ত কাজকে আরও গতিশীল করে জনগণের একেবারে দোরগোড়ায় পুলিশি সেবা পৌঁছে দেওয়ার জন্য সারা বাংলাদেশের প্রতিটি ইউনিয়ন পর্যায়ে বিট পুলিশিং কার্যক্রম বাস্তবায়নের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড.বেনজির আহমেদ, বিপিএম (বার)।

তারই ধারাবাহিকতায় চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার ১নং উথলী ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। বুধবার (২৩শে সেপ্টেম্বর) সকাল ১১টার সময় জীবননগর থানার আয়োজনে উথলী ডিগ্রী কলেজ হলরুমে (অস্থায়ী কার্যালয়) এই বিট পুলিশিং কার্যক্রমের উদ্বোধন করা হয়। জীবননগর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ সাইফুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিট পুলিশিং কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন চুয়াডাঙ্গা জেলা পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার (দামুড়হুদা সার্কেল) মোঃ আবু রাসেল।

এ সময় সিনিয়র সহকারী পুলিশ সুপার আবু রাসেল বিট পুলিশ এবং ওপেন হাউজ ডে সম্পর্কে বিস্তারিত তথ্য উপস্থিত জনগণের সামনে তুলে ধরেন। তিনি বলেন একজন মানুষ স্থানীয়ভাবে কোন বিচার না পেয়েই পুলিশের শরণাপন্ন হন। পুলিশ সদস্যরা ও সাধ্যমতো চেষ্টা করেন তাদের সহযোগিতা করার জন্য। আপনারা যেকোন প্রয়োজনে পুলিশের সহায়তা নিন। পুলিশের দরজা আপনাদের জন্য সবসময় খোলা আছে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জীবননগর থানার ওসি (তদন্ত) মোঃ ফেরদৌস ওয়াহিদ, থানার সেকেণ্ড অফিসার এসআই বাবুল ইসলাম, উথলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল হান্নান, সাধারণ সম্পাদক মোবারক সোহেল আহম্মেদ প্রদীপ, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান মিল্টু, উথলী ডিগ্রী কলেজের অধ্যক্ষ আকরাম হোসেন, সেনেরহুদা জান্নাতুল খাদরা দাখিল মাদ্রাসার পরিচালনা পর্ষদের সভাপতি আবু জাফর, জয় নিউজ সেভেন অনলাইন নিউজ পোর্টালের সম্পাদক জাহাঙ্গীর আলম, ইনকিলাব পত্রিকার জীবননগর প্রতিনিধি আবজালুর রহমান ধীরু, ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক লিমন ফেরদৌস লিয়ন, ছাত্রলীগের সভাপতি মনিরুল ইসলাম মনি, উপজলা যুবলীগের সহ-সাংগঠনিক সম্পাদক আলমগীর হোসেনসহ উথলী ইউনিয়ন পরিষদের বিভিন্ন ওয়ার্ডের সদস্যবৃন্দ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

উথলী ইউনিয়নে বিট পুলিশের দায়িত্ব পালন করবেন এসআই মহসিন আলী এবং এএসআই কামরুজ্জামান।

অনুষ্ঠানটি পরিচালনা করেন উথলী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি সাংবাদিক সালাউদ্দিন কাজল। জয় নিউজ সেভেনে অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করা হয়।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ