২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বিখ্যাত মনীষীদের দৃষ্টিতে যেমন ছিলেন মহানবী হযরত মুহাম্মদ (সা.) ২৫ বছরেও শান্তি ফেরেনি পাহাড়ে ! বাস্তবায়ন হয়নি পার্বত্য শান্তিচুক্তির অধিকাংশ ধারা বাকেরগঞ্জে ককটেল বিস্ফোরণ ! আটক-৩, সাড়াশি অভিযান চলছে শেবাচিম পরিচালক ও চিকিৎসকের উপর ক্ষুব্ধ হলেন স্বাস্থ্য সচিব চালককে অজ্ঞান করে ইজিবাইক ছিনতাই নবায়ন ও ট্রেড লাইসেন্সবিহীন প্রতিষ্ঠানের খোঁজে মাঠে বিসিসি বরিশালে চুরি হওয়া ১৭টি মোবাইল উদ্ধার করে মালিকদের হস্তান্তর জিপিএ-৫ পেয়েও অর্থের অভাবে কলেজে ভর্তি হওয়া অনিশ্চিত কেয়া’র বিয়ের আসরেই স্ত্রীকে চুমু দেওয়ায় ‘ডিভোর্স’! বন্ধুর স্ত্রীর গোসলের ভিডিও ধারণ, অতঃপর. . . . .. .

বিশ্ব ওলীর (কুঃ ছেঃ আঃ) ওফাত দিবস ৭ সফর আজ সারা দেশে অনুষ্ঠানমালা শুরু

নাজমুল হক মুন্না ::
আরবী হিসাব মোতাবেক আগামীকাল ৭ সফর শুক্রবার জাকের পার্টির সুমহান প্রতিষ্ঠাতা বিশ্ব ওলী হযরত শাহ্সুফী খাজাবাবা ফরিদপুরী (কুঃ ছেঃ আঃ) কেবলাজান ছাহেবের পবিত্র বেছালত (ওফাত) দিবস। অত্যন্ত শোক বিধুর এ দিবস স্মরণে আজ বৃহস্পতিবার বাদ ফযর শোকের নিদর্শনস্বরূপ কান্নাভারাক্রান্ত পরিবেশে সারা দেশে জাকের পার্টির কার্যালয়, মসজিদে বিশ্ব ওলী খাজাবাবা ফরিদপুরী মসজিদ কমপ্লেক্স এবং লাখো বাড়িতে মুহুর্মুহু তাকবীর ধবনীর মধ্য দিয়ে আল্লাহু আকবার ও কলেমা খচিত কালো পতাকা ও জাকের পার্টির পতাকা উত্তোলন করা হয়।

আজ থেকে ১৯ বছর আগে শোক বিধুর এ রজনীতে বনানী পাক দরবার শরীফে বিশ্ব ওলী দেশ বিদেশের কোটি কোটি অনুসারীকে শোক সাগরে ভাসিয়ে দারুল বাকায় তশরীফ নেন (ওফাত লাভ করেন)।

প্রথা অনুযায়ী আজ বৃহস্পতিবার ৬ সফর মাগরিব ওয়াক্ত থেকে বিশ্ব ওলীর বেছালত মঞ্জিল বনানী পাক দরবার শরীফ ও বিশ্ব ওলীর আবির্ভাব মঞ্জিল শেরপুরের পাকুরিয়া দরবার শরীফে একযোগে বেদনাবিধুর ৭ সফরের পবিত্র ফাতেহা শরীফের অনুষ্ঠানমালা শুরু হবে। আজ বাদ ফযর উভয় দরবার শরীফে জাকের পার্টির সুমহান প্রতিষ্ঠাতার শোকের নিদর্শনস্বরূপ শোকের অভিন্ন পতাকাসমুহ উত্তোলন করা হয়।

বিশ্ব ওলীর (কুঃ ছেঃ আঃ) আধ্যাত্মিক প্রতিনিধি ও জাকের পার্টি চেয়ারম্যান মোস্তফা আমীর ফয়সল ফাতেহা শরীফে বনানী পাক দরবার শরীফে অবস্থান করবেন।

একই সাথে আজ মাগরিব ওয়াক্ত থেকে জাকের পার্টির উদ্যোগে দেশব্যাপী সকল জেলা, মহানগর, থানা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে সাংগঠনিকভাবে এবং ক্ষেত্র বিশেষে দলীয় নেতা কর্মী সমর্থকদের বাড়ী বাড়ী শোকঘন আবহে পবিত্র ফাতেহা শরীফের অভিন্ন অনুষ্ঠানমালা শুরু হবে। প্রাণ প্রিয় মুর্শিদকে একইভাবে জাকের পার্টির বৈদেশিক শাখাসমুহও অভিন্ন কর্মসূচি পালন করবে।

আজ মাগরিবের নামাজ আদায়ের পরে ২ রাকায়াত করে ৬ রাকায়াত নফল নামাজ ও বিশেষ মুনাজাতের মধ্য দিয়ে শুরু বেদনাবিধুর ফাতেহা শরীফের অনুষ্ঠানমালা। তেলাওয়াতে কালামে পাক, দফায় দফায় মিলাদ মাহফিল ও বিশেষ মুনাজাত, মোরাকাবা মোশাহেদা, জেকের আসকার এবং সত্য ইসলামের আদর্শ ও হেদায়েতের বাণী প্রচারে বিশ্ব ওলী খাজাবাবা ফরিদপুরীর অসামান্য অবদান আলোকপাত করে ওয়াজ নসিহত অন্তর্ভুক্ত থাকবে। বিশ্বওলী (কুঃ ছেঃ আঃ) কেবলাজান ছাহেবের পবিত্র রওজা শরীফ যিয়ারতের মধ্য দিয়ে সম্পন্ন হবে শোক বিধুর পবিত্র ফাতেহা শরীফের অনুষ্ঠানমালা।

অনুষ্ঠানে দেশ ও জাতির সুখ, শান্তি ও সমৃদ্ধি, মুসলিম উম্মাহর ঐক্য ও সংহতি সর্বোপরি শান্তিকামী বিশ্ব মানবতার কল্যাণ কামণা করে বিশেষ মুনাজাত করা হবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ