৭ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
ভেঙে ফেলা হলো পটুয়াখালীর প্রবেশদ্বারে প্রদর্শিত যুদ্ধ বিমানটি গৌরনদীতে সরকারি হাসপাতালের ওষুধ পাচারের ছবি ও ভিডিও ধারন করায় সাংবাদিকদের অবরুদ্ধ গলাচিপায় ইউপি নির্বাচনে দলীয় মনোনয়ন কিনলেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফা সন্ত্রাসীদের কোনো ধর্ম নেই -এ্যাড. বলরাম পোদ্দার কলাপাড়া উপজেলাকে জেলায় রূপান্তরিত করার দাবিতে মতবিনিময় সভা অনুষ্ঠিত চরফ্যাশনে পুকুরে বিষ দিয়ে মাছ নিধন পটুয়াখালীতে শিশু শিক্ষার্থীকে ধর্ষণ চেষ্টা, বৃদ্ধ গ্রেফতার জাতীয় লিগে অংশ নিচ্ছেন বরিশালের নারী ফুটবলাররা মঠবাড়িয়ায় মাহফিল থেকে ফেরার পথে স্কুলছাত্রকে কুপিয়ে জখম পটুয়াখালীতে মামলার স্বাক্ষীকে কুপিয়ে বাড়ীঘর ভাংচুর-লুট

বিশ্ব ভালোবাসা দিবসে পিরোজপুরে ব্যাক্রিমী “সহস্র বিহঙ্গ নীড়”

পিরোজপুর প্রতিনিধিঃ ভালোবাসা শুধু মানুষের জন্য হবে এমনটাও নয়। ভালোবাসা পৃথিবীর সকল প্রাণীর জন্য। “পাখিদের নীড়ে সভ্যতার আকাশ গড়ি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব ভালোবাসা দিবসে পিরোজপুর ইয়ূথ সোসাইটি একটি ব্যাতিক্রমী উদ্যোগ“ সহস্র বিহঙ্গ নীড় ” নামে হাজারো পাখির বাসা তৈরি করছে। পাখি রক্ষায় গাছের ডালে ডালে বেঁধে দেয়া হয়েছে পাখিদের বাসা নির্মাণের জন্য মাটির কলসি।

রোবাবার সকালে সরকারি সোহরাওয়ার্দী কলেজ প্রাঙ্গনে এই কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন। জেলার সাতটি উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ নানা স্থানে পাখিদের অবাধ বিচরণের জন্য পর্যায়ক্রমে এক হাজার মাটির কলসি বেধে দেওয়া হবে। যেখানে বাস করতে পারবে কয়েক হাজার পাখি।
পিরোজপুর ইয়ূথ সোসাইটি ও চৌধুরী ফাউন্ডেশন পিরোজপুর এর উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে এ সময় উপস্থিত ছিলেন সরকারি সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ প্রফেসর সৈয়দ আলী আজম , অতিরিক্তি জেলা প্রশাসক (সার্বিক) রওসন ইসলাম, চৌধুরী ফাউন্ডেশনের সভাপতি তারিক রানা চৌধুরী, জেলা ছাত্রলীগের সভাপতি জাহিদুল ইসলাম টিটু সহ পিরোজপুর ইয়ূথ সোসাইটির সদস্যবৃন্দ। উদ্বোধনী অনুষ্ঠান সঞ্চালনা করেন পিরোজপুর ইয়ূথ সোসাইটির প্রধান সমন্বায়ক মো: হাসিবুল ইসলাম হাসান।
পিরোজপুর ইয়ূথ সোসাইটির প্রধান সমন্বায়ক মো: হাসিবুল ইসলাম হাসান জানান, বিশ্ব ভালোবাসা দিবসে মানুষের জন্য শুধু ভালোবাসা নয়, প্রাণের জন্য প্রাণের ভালোবাসা ছড়িয়ে দেয়ার জন্যই এই আয়োজন। জলবায়ু পরিবর্তন ও প্রযুক্তির নানা ব্যবহারের কারণে দেশের বিভিন্ন স্থানে নানা প্রজাতির পাখি হারিয়ে যাচ্ছে। তাই এই পাখিদের রক্ষার জনই জেলার বিভিন্ন স্থানে গাছে গাছে এক হাজার পাখির বাসা তৈরি করা হবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email