১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

বিসিসির সাবেক মেয়র কামালের দাফন সম্পন্ন

বাণী ডেস্ক।।
বরিশাল সিটি করপোরেশন (বিসিসি)-এর সাবেক মেয়র ও জেলা বিএনপির সাবেক সভাপতি আহসান হাবিব কামালের দাফন সম্পন্ন হয়েছে। রোববার (৩১ জুলাই) বিকেল ৩টার দিকে তার দাফন সম্পন্ন হয়। এর আগে রোববার বাদ জোহর বরিশাল নগরের জিলা স্কুল মাঠে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।

জানাজা নামাজে পানিসম্পদ প্রতিমন্ত্রী ও সদর আসনের সংসদ সদস্য জাহিদ ফারুক, বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী, বিএনপির যুগ্ম মহাসচিব ও সাবেক সিটি মেয়র মজিবর রহমান সরোয়ার, মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান ফারুকসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।

জানাজা শেষে মরহুমের কফিনে ফুলের শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে তার মরদেহ মুসলিম গোরস্থানে দাফন করা হয়।

এর আগে গত শনিবার (৩০ জুলাই) দিনগত রাত ১১টার দিকে ঢাকার বাসায় ইন্তেকাল করেন তিনি। ৬৮ বছর বয়সে তিনি বিভিন্ন রোগে ভুগছিলেন। মৃত্যুকালে কামাল স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

২০০২ সালের ২৫ জুলাই বরিশাল পৌরসভা সিটি করপোরেশনে উন্নীত হলে মনোনীত মেয়রের দায়িত্ব পান আহসান হাবিব কামাল। সিটি করপোরেশনের তৃতীয় পরিষদে ২০১৩ সালের ৮ অক্টোবর বিএনপির মনোনয়নে মেয়র নির্বাচিত হন তিনি।

সিটি করপোরেশন হওয়ার আগে তিনি বরিশাল পৌরসভার চেয়ারম্যান এবং এর আগে পৌরসভার একটি ওয়ার্ডের কমিশনার ছিলেন।

দীর্ঘ রাজনৈতিক জীবনে তিনি শহর বিএনপির সভাপতি, জেলা (দক্ষিণ) বিএনপির সভাপতি এবং দলের কেন্দ্রীয় কমিটির মৎস্যজীবী বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ