২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

বিসিসির স্বতন্ত্র মেয়রপ্রার্থী কামরুল আহসান রুপমের ৩০ দফা ইস্তেহার ঘোষনা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

শামীম আহমেদ ::: বরিশাল সিটি কর্পোরেশনকে সম্পূর্ন দূর্নীতি মুক্ত ও রাজনৈতিক প্রভাব মুক্ত করা জনগণের উপর বাড়তি সিটি কর আরোপ না করা ও যাদের উপর অধিক কর ধার্য্য করা হয়েছে তা পুনরায় নির্ধারন করা হবে। সাধারন নাগরিকদের অধিকার সুরক্ষা ও জনপ্রতিনিধিদের জবাবদিহিতা নিশ্চিত করার লক্ষ্যে ত্রৈমাসিক “মেয়রের জবাবদিহিতা, নগরবাসীর অধিকার” কর্মসূচি চালু করা হবে। জলাবদ্ধতা নিরসনের লক্ষ্যে বরিশাল নগরীর প্রতিটি খাল দখলমুক্ত করে প্রবাহমান পানির সুষ্ঠ চলাচল নিশ্চিত করা, টেকসই উন্নয়ন নিশ্চিত করা,নগরীর প্রতিটি সড়ক ও ড্রেন জনগণের চাহিদা ও বিশেষজ্ঞদের মতামতের ভিত্তিতে সর্বাধুনিক নির্মান করা। প্রতিটি সড়কে আধুনিক ও দৃষ্টিনন্দন সড়কবাতি স্থাপন করা, সাধারন জনগণের নিরাপত্তা ও নগরীর আইনশৃঙ্খলা নিয়ন্ত্রনের লক্ষে গুরুত্বপূর্ণ সড়কে আধুনিক ক্লোজ সার্কিট ক্যামেরা স্থাপন করা।

অস্বচ্ছল নারীদের কর্মমূখী কারিগড়ি শিক্ষা প্রদানের মাধ্যমে সাবলম্বি করা, নারী ও শিশুদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করার লক্ষে নগর মাতৃসদন হাসপাতাল আধুনিকায়ন করা। মৃত ব্যাক্তির দাফন কর্য্যে সহায়তার জন্য সিটি কর্পোরেশনের পক্ষ থেকে পরিবহন সুবিদা ব্যবস্থা করা। নগরীর মধ্যে কোন বেওয়ারিস লাশ পাওয়া যায় তা সিটি কর্পোরেশনের পক্ষ থেকে দাফন-কাফনের ব্যবস্থা করা সহ বিভিন্ন উন্নয়নের আলো দেখোনো ৩০ দফা ইস্তেহার পাঠ ঘোষনা করে আসন্ন বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে স্বতন্ত্র টেবিল ঘড়ি প্রতিকের মেয়র প্রার্থী কামরুল আহসান রুপম।

আজ শনিবার (১০ জুন) বেলা ২ টায় আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবে তিনি তার নির্বাচনী এজেন্ড ও সমর্থকদের উপস্থিতিতে ইস্তেহার পাঠ করেন।

কেন্দ্রীয় বিএনপি মৎস্য বিষয়ক সম্পাদক ও বিসিসি সাবেক মেয়র আহসান হাবীব কামাল পুত্র ও ঢাবি ছাত্রদল সদস্য বিসিসি স্বতন্ত্র প্রার্থী কামরুল আহসান রুমপ গণমাধ্যম কর্মীদের বিভিন্ন প্রশ্নের উত্তরে বলেন- এখন পর্যন্ত নির্বাচনী মাঠ লেভেল প্লেয়িং তৈরী হয়নি। সরকারী দলের মেয়র প্রার্থীর পক্ষে পুলিশ প্রশাসন সরাসরি কাজ করার ক্ষেত্রে আমাদের কর্মী সমর্থকদের বিভিন্ন অজুহাত দেখিয়ে ধরে নিয়ে যাওয়াসহ অন্য সকল কর্মীদের মধ্যে গ্রেফতারী আতংক ছড়িয়ে দিচ্ছে।

এসময় তিনি কাউনিয়া থানার ওসির বিরুদ্ধে অভিযোগ করে বলেন- গতরাতে পোষ্টার লাগানোর অপরাধে টেবিল ঘড়ি প্রতীকের ২জন কর্মীকে আটক করে থানায় নিয়ে যায়। আমি এ সংবাদ পাওয়ার পর নিজেই থানায় গেলে আমাকে থানায় ঢুকতে পর্যন্ত দেয়নি পুলিশ। থানাতো সকল নাগরীকে নিরাপত্তা দেওয়া সহ অভিযোগ গ্রহন করার দায়ীত্ব পালন করার কথা সেখানে আমি নিজে প্রার্থী হওয়ার পরও আমাকে থানায় প্রবেশে বাধা প্রদান করে।

অপর এক প্রশ্নের জবাবে কামরুল আহসান রুমপ বলেন, আমি বিএনপি পরিবারের সন্তান, আমার দলের ভিতর কোন পদ পদবি নেই সেখানে কেন আমাকে বহিস্কার করা হয়েছে তা তারাই ভাল বলতে পারবে।

তিনি অভিযোগ করে বলেন- কেন্দ্রীয় বিএনপি বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এ্যাড. বিলকিস জাহান শিরিনসহ শিরিনের পরিবার ও আত্বীয়-স্বজন প্রত্যক্ষভাবে নৌকা প্রতীকের পক্ষে কাজ করার কথা তুলে ধরেন।

রুপম বলেন, বিএনপি নির্বাচন বর্জন করেছে ঠিকই তারপরেও বিএনপি সমর্থকরা নৌকা ও হাতপাখায় তাদের ভোট দিবে না তারা আমাকে ও আমার বাবার কর্মময় জীবনের কথা ভেবেই আমাকে ভোট দেবে বলে বিশ্বাস করেন।

সবশেষ প্রশ্নের উত্তরে তিনি নির্বাচন কমিশনসহ প্রশাসনকে নিরপক্ষতা বজায় রেখে ১২ই জুনে সকল ভোটারদের নির্ভয়ে কেন্দ্রে ভোট দেওয়ার কাজে সহায়তা করার দাবী জানান।

এব্যাপারে কেন্দ্রীয় বিএনপি সাংগঠনিক সম্পাদক এ্যাড. শিরিনের বিরুদ্ধে আনা অভিযোগ প্রসঙ্গে শিরিন বলেন- আমি আমার দলের প্রতি অগাদ ভালবাসা দিয়ে বিএনপি করি। ওর বাবা সাবেক মেয়র কামালসহ অনেকেই আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করেছে, আমি আমার রাজনৈতিক আদর্শ নিয়ে কাজ করে যাচ্ছি। ওর আনা অভিযোগ একটি পাগলের প্রলাপ ছাড়া আর কিছুই না। তাছাড়া আমার পরিবারের সদস্যরা সবাই ঢাকা থাকে সেখানে কিভাবে আমার আত্বীয় স্বজন নৌকার পক্ষে কাজ করে। এক এলাকায় থাকলেই সবাই আত্বীয়-স্বজন হয়ে যায়। আমি আজই গণমাধ্যম কর্মীদের মাধ্যমে জানতে পারছি খোকন নৌকা প্রতীকের প্রার্থী আমার আত্বীয় অথচ আমি জানিনা। যানে শুধু ও।

সর্বশেষ