২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

বিসিসি নির্বাচনে অপতৎপরতা কঠোরভাবে দমনের হুঁশিয়ারি দিল র‌্যাব

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক ::: বরিশাল সিটি নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বজায় রাখার লক্ষ্যে যে কোনো অপতৎপরতা কঠোরভাবে দমন করার হুঁশিয়ারি দিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৮)। শনিবার (১০ জুন) দুপুর ১২টার দিকে বরিশাল নগরের রুপাতলীস্থ র‌্যাব-৮ এর সদর দপ্তরে এক প্রেস ব্রিফিংয়ে এ হুঁশিয়ারির কথা উল্লেখ করেন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাহামুদুল হাসান।

তিনি বলেন, নির্বাচন কমিশনের নির্দেশনা অনুাযায়ী শনিবার সকাল ৬টা থেকে র‌্যাব-৮ এর সদস্যরা স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করছে। যেখানে পুরো নির্বাচনে নগরের আইন-শৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখতে মোট ১৬টি টিম থাকবে।

এছাড়া শহরে প্রবেশ ও বাইরের পথসহ বিভিন্ন স্থানে র‌্যাবের চেকপোস্ট স্থাপন করা হয়েছে। সাদা পোশাকে গোয়েন্দারা কাজ করছে। যে কোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবিলায় সর্বাত্মক প্রস্তুতি রয়েছে। মাহামুদুল হাসান বলেন, এ নির্বাচন উপলক্ষে দেশের বিভিন্ন অঞ্চল থেকে অনেক বহিরাগতরা এসেছেন নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করতে। শনিবার দিনগত মধ্যরাতে প্রচারণা শেষ হবে।

নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীর নির্বাচনী প্রচারণার জন্য যারা বরিশালের বাইর থেকে এসেছিলেন, অর্থাৎ এ নির্বাচনী এলাকার ভোটার নন, তাদের অনুরোধ করবো সার্বিক নিরাপত্তার স্বার্থে নির্বাচনী এলাকা ত্যাগ করার জন্য।

যদি কেউ থেকেও যান তাহলে তাকে অনুরোধ করবো নির্বাচন কমিশনের বিধিনিষেধ মেনে চলার জন্য। তিনি বলেন, বরিশাল সিটি নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বজায় রাখার লক্ষ্যে যে কোনো অপতৎপরতা কঠোরভাবে দমন করা হবে।

আইন-শৃঙ্খলা পরিপন্থী কোনো কার্যক্রম ঘটলে স্বল্পতম সময়ে আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে। নির্বাচনকে কেন্দ্র করে কেউ সহিংসতা বা নাশকতার চেষ্টা করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।আর মাত্র একদিন পরেই বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। আর নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী শনিবার রাত ১২টার পর থেকে প্রচার-প্রচারণা শেষ হবে।এ সময় অনুষ্ঠানে র‌্যাব-৮ এর উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ জাহাঙ্গীর আলমসহ সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ