৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

বীমাজীবির কথা

বাণী ডেস্কঃ
আপনি বিসিএস ক্যাডার? খুব ভালো! আপনি বীমা শিল্প ও পেশা সম্পর্কে তেমন কিছুই জানেন না! সমস্যা নেই, জেনে নিবেন। কিন্তু যে শিল্পের ট্যাক্সের টাকায় রাষ্ট্রের অর্থনীতি সমৃদ্ধ হয়, আর সেই টাকায় আপনার বেতন চলে সেই শিল্প সম্পর্কে আপনি নেতিবাচক মন্তব্য করতে পারেন না!

আপনি দলের মস্তবড় নেতা? খুব ভালো! আপনি বীমা শিল্প ও পেশা সম্পর্কে তেমন কিছুই জানেন না! সমস্যা নেই, জেনে নিবেন। কিন্তু যে শিল্পের যুগোপযোগী পরিবর্তনের স্বপ্ন দেখেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সেই শিল্প ও পেশা সম্পর্কে যাচ্ছেতাই মন্তব্য করা আপনার এখতিয়ার বহির্ভূত!

আপনি একজন দ্বীনদার ইমানদার আলেম? খুব ভালো! আপনি সুদী প্রতিষ্ঠানে লেনদেন করেন, সেটা নিয়ে কিছু বলছি না! আপনি বীমা শিল্প ও পেশা সম্পর্কে তেমন কিছুই জানেন না! সমস্যা নেই, জেনে নিবেন! কিন্তু যেই বীমা শিল্পের পথনির্দেশক ছিলেন প্রিয়নবী মহানবী হজরত মুহাম্মদ (সাঃ), সেই বীমা শিল্পের সম্পর্কে নেতিবাচক মন্তব্য ধর্ম ও মানবতার বিরুদ্ধে নয় কি?

এভাবে আজকাল অনেকেই বুঝুক আর নাই বুঝুক অযাচিতভাবে যাচ্ছে তাই মন্তব্য ছুঁড়ে! প্রত্যেক বীমাজীবির উচিৎ এদের বিরুদ্ধে সামাজিক ভাবে গণ প্রতিরোধ গড়ে তোলা।

আর যারা বীমা পেশা নিয়ে নেতিবাচক মন্তব্য করেন তারা ঐ পেশার দিকে তাকান যেই পেশায় নারী টিপে ৮০০/১২০০ টাকা ভিজিট নেয়া হয়!

ঐ পেশার দিকে তাকান যেই পেশায় সত্য কে মিথ্যা আর মিথ্যা কে সত্য প্রমাণ করে ১০০০/৫০০০ টাকা ভিজিট নেয়া হয়!

ঐ পেশার দিকে তাকান যেই পেশায় ঘুষ না দিলে ফাইল নড়ে না আর মামু না থাকলে টাকা দিয়েও কাজ হয়না!

আমাদের মনে রাখা দরকার সব পেশায়ই ভালো এবং মন্দ দুটো শ্রেণী আছে। আমাদের উচিৎ ভালো মন্দ যাচাই করে পুরস্কৃত ও তিরস্কৃত করা এবং ঢালাওভাবে অযাচিত মন্তব্য থেকে বিরত থাকা।

লেখকঃ
Mohammad Amran
AMD & Head of Mercantile Smart Project.
“The Dream of Dreamers.”
Mercantile Islami Life Insurance Ltd.
Contact: 01882190472, 01313474832.
“Or”
[email protected]

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ