৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
নৌকা মুক্তির সোপান, দেশের মানুষকে মুক্তি দিয়েছে নৌকা নির্ধারিত সময়ের পাঁচ ঘন্টা আগেই শুরু হলো রাজশাহীতে বিএনপির গণসমাবেশ জাতীয় সাংবাদিক সংস্থা’র নবনির্বাচিত কেন্দ্রীয় পরিষদকে বরিশাল নেতৃবৃন্দের শুভেচ্ছা শেখ হাসিনা সরকার রাষ্ট্র ক্ষমতায় না এলে এদেশে কোন সম্প্রীতি থাকবে না আবারও এদেশে পাকিস্তানী পতাকা উ... জাতীয় সাংবাদিক সংস্থা’র কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব হলেন বরিশালের মামুন-অর-রশিদ বরিশালে কর্মীদের জুতাপেটা করে শাসন করলেন ছাত্রলীগ নেতা জাতীয় সাংবাদিক সংস্থা’র কেন্দ্রীয় কমিটিতে পুনরায় পদ পেলেন বরিশালের দুই সাংবাদিক "টাইমস ইউনিভার্সিটি বাংলাদেশ" ক্যাম্পাস জীবনের শেষ প্রান্তে জাতীয় সাংবাদিক সংস্থা’র কেন্দ্রীয় কমিটি গঠন সুনিল বরন হালদার এর “পাখি”

বীর মুক্তিযোদ্ধা সার্জেন্ট নূরুল ইসলাম জোমাদ্দার এর ২১তম মৃত্যু বার্ষিকী আজ!

 

রিপোর্ট অলিউল্লাহ:: আজ ১১ মার্চ বীর মুক্তিযোদ্ধা সার্জেন্ট অফিসার মরহুম নূরুল ইসলাম জোমাদ্দার এর ২১তম মৃত্যু বার্ষিকী। তিনি বাঙালি জাতির অহংকার ও বাঙালি জাতির বীর সন্তান মুক্তিযোদ্ধা মরহুম নূরুল ইসলাম জোমাদ্দার।
০৭ই জুলাই, ১৯৪৫ সালে বাকেরগঞ্জ উপজেলার গারুড়িয়া ইউনিয়নের খয়রাবাদ গ্রামে সমভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন। তিনি ১৯৬২ সালে পূর্ব পাকিস্তান সেনাবাহিনীতে সৈনিক হিসাবে যোগদান করেন এবং
১৯৬৫ সালে পাকিস্তান-ভারত যুদ্ধে অংশগ্রহণ করেন। যুদ্ধে বীরত্বপূর্ণ অংশগ্রহণ করায় পূর্ব পাকিস্তান সেনাবাহিনী তাকে দুইটি পদক দেন।
২৫শে মার্চ, ১৯৭১ সালে চট্টগ্রাম সেনানীবাস থেকে রণাঙ্গনে সম্মুখ সারি থেকে যুদ্ধ শুরু করেন।৭১ রণাঙ্গনে যুদ্ধেরক্ষেত্র ছিলো চট্টগ্রাম, কুমিল্লা, আখাউড়া, পটুয়াখালী, বৃহত্তর বরিশাল ও খুলনা।
১৯৭২ সালে যুদ্ধে তার বীরত্বপূর্ণ অবদানের জন্য বাংলাদেশ সরকার যুদ্ধের রণাঙ্গনে বিশেষ অবদান রাখায় স্বীকৃতি স্বরূপ পদক প্রদান করেন।
দেশ স্বাধীন হওয়ার পরে বাংলাদেশ সেনাবাহিনীতে দক্ষতা ও শুনামের সাথে চাকুরী করে ১৯৮৯ সালে অবসর গ্রহন করেন।
আজ ১১ মার্চ বৃহস্পতিবার এই দিনে বাকেরগঞ্জ উপজেলার গারুড়িয়া ইউনিয়নের খয়রাবাদ গ্রামে পারিবারিক কবর স্থানে রাস্ট্রীয় মর্যাদায় সমাহিত করা হয়।
মহান মুক্তিযোদ্ধার ২১তম মৃত্যু বার্ষিকীতে জানাই বিনম্র শ্রদ্ধা। আপনাদের আত্মত্যাগেই অর্জিত হয়েছে আমাদের স্বাধীনতা এবং আপনাদের রক্তেই পবিত্র হয়েছে আমার মাতৃভূমি, আমার বাংলাদেশ। বাঙালি জাতি কৃতজ্ঞ আপনার কাছে।পারিবারিক জীবনে তিনি ৫ ছেলের জনক ছিলেন, মহান আল্লাহ্ তায়ালা আপনাকে জান্নাতুল ফেরদাউস নসীব করুক

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ