২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

বৃক্ষ রোপন ও চারা বিতরণীর কর্মসূচী উদ্বোধন করেন প্রতিমন্ত্রী জাহিদ ফারুক

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক ::: আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে সুস্থ রাখতে বৃক্ষরোপণের বিকল্প নেই। বর্তমান সময়ে আমাদের অস্তিত্ব টিকিয়ে রাখতে বৃক্ষরোপণ অপরিহার্য। বৃক্ষরোপণের উপকারিতা ও বৃক্ষরোপণে মানুষকে উৎসাহিত করতে বৃক্ষরোপণ ও বৃক্ষের চারা বিতরণী কর্মসূচীর শুভ উদ্বোধন ঘোষণা করে চারা বিতরণ করেছেন অনুষ্ঠানের প্রধান অতিথি পানিসম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল জেলা আওয়ামী লীগ এর সহ সভাপতি কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি।

শনিবার (১৫ জুন) বিকেল ৪টায় বরিশাল নগরীর ১৬ নং ওয়ার্ডের পরেশসাগর মাঠ প্রাঙ্গনে বাংলাদেশ কৃষক লীগ বরিশাল জেলা শাখার আয়োজনে জাতীয় বৃক্ষ রোপন দিবস ১৪৩১ বঙ্গাব্দ বৃক্ষ রোপন ও চারা বিতরণ করা হয়।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল সিটি কর্পোরেশন এর মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত।

অনুষ্ঠিত বৃক্ষ রোপন ও চারা বিতরণ অনুষ্ঠানের কর্মসূচীতে বাংলাদেশ কৃষক লীগ বরিশাল জেলা শাখার সভাপতি এ্যাড. সাইফুল আলম গিয়াসের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার বিপিএম পিপিএম জিহাদুল কবীর,বরিশাল জেলা প্রশাসক শহিদুল ইসলাম,
বরিশাল মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি এ্যাডঃআফজালুল করীম, বাংলাদেশ হাউস কমিটি বরিশাল জেলা র সভাপতি এ্যাড. কেবিএস আহমেদ কবীর, বরিশাল আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ্যাডঃলষ্কর নুরুল হক, বরিশাল মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক আলহাজ্ব মাহমুদুল হক খান মামুন, বরিশাল সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃজসিম উদ্দিন, বরিশাল সিটি কর্পোরেশনের ২০ নং ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র জিয়াউর রহমান বিপ্লব, ১৬ নং ওয়ার্ড কাউন্সিলর শাহিন সিকদার, ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃসামজিদুল কবির বাবু, ২৩ নং ওয়ার্ড কাউন্সিলর এনামুল হক বাহার, ১২ নং ওয়ার্ড কাউন্সিলর রয়েল, ৩০ নং ওয়ার্ড কাউন্সিলর মামুন,বিএম কলেজ বাকসুর সাবেক ভিপি মোঃ মঈন তুষার প্রমূখ।

এ সময় এক সংক্ষিপ্ত আলোচনাও অনুষ্ঠিত হয়। আলোচনায় বক্তারা বলেন, এ ধরণিতে নিঃস্বার্থ, প্রকৃত ও উপকারী বন্ধু হলো বৃক্ষ। বৃক্ষের ছায়াতলেই গড়ে উঠেছে মানবসভ্যতা। তাই বৃক্ষ ছাড়া মানুষের অস্তিত্ব কল্পনা করা যায় না। এক কথায় বৃক্ষ মানুষের জীবন ও জীবিকার সঙ্গে জড়িত। মানুষের মৌলিক চাহিদা পূরণের পাশাপাশি প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা, জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব রোধ ও প্রকৃতির ভারসাম্য রক্ষাসহ শোভাবর্ধনে বৃক্ষের গুরুত্ব অপরিসীম।

কর্মসূচীতে বরিশালের ৬ টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বৃক্ষ বিতরণ করা হয়েছে।

সর্বশেষ