২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
কলাপাড়ায় কাঁচা বাজার সড়ানো হয়নি উন্মুক্ত স্থানে ভোলায় লকডাউনে স্বাস্থ্যবিধি প্রতিপালনে মাঠে রেড ক্রিসেন্ট উজিরপুরে কথিত চিকিৎসকের ভুল চিকিৎসায় নিখিল নামের এক যুবকের মৃত্যু ঈদের ৫ ম দিন এটিএন বাংলায় সামিনা - সিদ্দিকের 'মানবিক কসাই' কাজীরহাটে ডিবির অভিযানে ইয়াবা সহ মাদককারবারী আটক পরামর্শঃ জমির রেকর্ড বা খতিয়ানের ভুল সংশোধনের পদ্ধতি বরিশালে হাতুড়ে ডাক্তারের অপচিকিৎসায় যুবকের মৃত্যূ উজিরপুরের হারতায় এক সন্তানের জননীর রহস্যজনক মৃত্যূ বরিশাল সিটি করপোরেশনের স্টিকার লাগিয়ে যাত্রী পরিবহণ সরকারি নিষেধাজ্ঞা বাস্তবায়নের লক্ষ্যে জীবননগরে মোবাইল কোর্ট অব্যাহত

বেতাগীর কাজীরাবাদ ইউনিয়নে সুষ্ঠু নির্বাচন নিয়ে সংশয়

নিজস্ব প্রতিবেদক:
বরগুনার বেতাগী উপজেলার ০৬ নং কাজীরাবাদ ইউনিয়ন পরিষদ নির্বাচনে সুষ্ঠু পরিবেশ নিয়ে সংশয় দেখা দিয়েছে। এই ইউনিয়নে মোট ৫ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্ধীতা করলেও মূল লড়াই হচ্ছে বর্তমান চেয়ারম্যান মোশাররফ হোসেন ও সাবেক চেয়ারম্যান কামাল হোসেনের মধ্যে।
ইতোমধ্যে ওই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও নৌকা প্রতীকের প্রার্থী মোশাররফ হোসেনের ক্যাডাররা প্রতিদিন এলাকায় মোটরসাইকেল বহরে মহড়া দিয়ে ভোটারদের মনে ভয়ভীতি প্রদর্শন করছে বলে অভিযোগ করেছেন প্রতিদ্বন্ধী চেয়ারম্যান প্রার্থী কামাল হোসেন।
তিনি বলেন, আমার প্রতিদ্বন্ধী নৌকা প্রতীকের প্রার্থী মোশাররফ হোসেনের ছেলে হত্যা মামলার আসামী তারেক মাহমুদ কয়েকদিন আগে হাইকোর্ট থেকে জামিনে এলাকায় এসে দলবল নিয়ে নির্বাচনী পরিবেশ বিঘœ করছে। একই সাথে তার ক্যাডার বাহিনরী মহড়া দিয়ে সাধারণ ভোটারদের মনে আতংক ছড়াচ্ছে। বিষয়টি আমি রিটার্নিং অফিসার ও আইনশৃংখলা বাহিনীকে অবহিত করেছি।
অপর চেয়ারম্যান প্রার্থী সাব্বির আহমেদ সুমন (ঢোল প্রতীক) জানান, চান্দুখালী থেকে মায়ারহাট সড়কের ‘আয়লা চান্দুকালী’ নামক স্থানে নৌকা প্রতীকের প্রার্থী মোশাররফ হোসেনের ভাই হেমায়েত উদ্দিনসহ ১১জন ব্যক্তি কয়েকদিন আগে পাকা সড়কটি উদ্দেশ্যমূলকভাবে কেটে ফেলেন। সেখানে বর্তমানে একটি চাড় দিয়ে রাখা হয়েছে। এই সড়ক দিয়ে কাজিরাবাদ ইউনিয়নের ৪টি ও সরিষামুড়ি ইউনিয়নের ০৯টি ভোট কেন্দ্রে যাতায়াত করতে হয়। ভোটের দিন আইনশৃংখলা বাহিনী যাতে যানবাহন নিয়ে সহজে এইসব ভোট কেন্দ্রে মুভ করতে না পারেন সেজন্য সড়কটি কাটা হয়েছে বলে অভিযোগ করেন তিনি। অবিলম্বে কাটা সড়কটি মেরামত করে ভোটার ও আইনশৃংখলা বাহিনীর যাতায়াত সহজ করার দাবি জানান এই চেয়ারম্যান প্রার্থী।
কাজিরাবাদ ও সরিষামুড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার বেতাগী উপজেলা মৎস্যকর্মকর্তা কামাল হোসেন জানান, কাটা সড়কটি সংস্কারের বিষয়ে বেতাগী উপজেলা সমন্বয় সভায় উত্থাপিত হয়েছে। আশা করি নির্বাচনের আগেই বিষয়টির সুরাহা হবে।
আইনশৃংখলা বিষয়ে তিনি বলেন, বেতাগী থানার ওসি সাখাওয়াত হোসেন তপু সমন্বয় সভায় বলেছেন- নির্বাচনী পরিবেশ বিনষ্ট করার সুযোগ কাউকে দেয়া হবে না, সুষ্ঠু নির্বাচনের যারা হুমকি তাদের আইনের আওতায় আনা হবে।
কাজীরাবাদ ইউনিয়নে মোট ভোটার ১২ হাজার ৫৯৪ জন। আগামী ২১ জুন বরিশাল বিভাগের অন্যান্য ইউনিয়নের সাথে একযোগে এই ইউনিয়নেও ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ