৬ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

বেনাপোলে ৩০ কোটি টাকার ভারতীয় পণ্য জব্দ

বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট দিয়ে গত ১০ মাসে ভারত থেকে আসা ল্যাগেজপার্টি নামধারী পাসপোর্টযাত্রীদের ব্যাগেজ তল্লাশি করে ৩০ কোটি টাকার ভারতীয় পণ্য জব্দ করেছে কাস্টমস কর্মকর্তারা। এসব পণ্যের মধ্যে রয়েছে শাড়ি, চকলেট, প্রসাধনী পণ্য, ওষুধ, মদ, অলঙ্কার, ফেব্রিকস, কম্বল, যন্ত্রাংশ, জুতা, মোবাইল ইত্যাদি।

বেনাপোল কাস্টমস হাউসের কমিশনার মো. আজিজুর রহমানের নির্দেশে যুগ্ম কমিশনার আ: রশিদ মিয়া গত ১০ মাসে ভারত থেকে আসা পাসপোর্ট যাত্রীদের ব্যগেজ তল্লাশি করে এসব পণ্য জব্দ করেছেন। পণ্য জব্দের ঘটনায় ১ হাজার ৬১৩টি বিভাগীয় মামলা দায়ের করেছেন কাস্টমস কর্মকর্তারা।

কাস্টমস সূত্র জানায়, ব্যাগেজ রুলস’র বহির্ভূত পণ্য এনে একটি চক্র দীর্ঘদিন ধরে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে আসছিল। যুগ্ম কমিশনার আ: রশিদ মিয়া বেনাপোলে যোগদানের পরপরই তিনি চেকপোস্টে রাজস্ব ফাঁকি রোধে কঠোর ভূমিকা গ্রহণ করেছেন। এর ফলে ৩০ কোটি টাকার রাজস্ব আয় করা সম্ভব হয়েছে।

বেনাপোল কাস্টমস হাউসের যুগ্ম কমিশনার আ: রশিদ মিয়া জানান, সরকারি রাজস্ব আহরণে চোরাচালান প্রতিরোধে কাজ করছে কাস্টমস কর্মকর্তারা। দীর্ঘদিন ধরে বেনাপোল কাস্টমস চেকপোস্ট অরক্ষিত ছিল, এখান থকে সরকারের কোনো রাজস্ব আয় ছিল না। বর্তমানে আমরা রাজস্ব আয়ের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছি।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ