২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বোরহানউদ্দিনে ভোটারদের টাকা দেওয়ার ছবি ভাইরাল, ক্ষমা চাইলেন ইউপি চেয়ারম্যান

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

ভোলা প্রতিনিধি ::: আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ‘আনারস’ প্রতীকের প্রার্থী জাফরুল্লাহ চৌধুরীর পক্ষে ভোট চাইতে গিয়ে ভোটারদের লিফলেট দেওয়ার পাশাপাশি নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে টাকা দেওয়ার অভিযোগ ওঠে ভোলার বোরহানউদ্দিন উপজেলার সাঁচড়া ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মো. মহিবুল্লাহ মৃধার বিরুদ্ধে। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে ভোটারদেরকে টাকা দেওয়ার ছবি ভাইরাল হওয়ার এই ঘটনায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে উপজেলা জুড়ে।

শনিবার (১৮ মে) রাতে সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে তিনি এ ব্যাপারে লিখিত ব্যাখ্যা দেন চেয়ারম্যান মহিবুল্লাহ। এ ঘটনায় রিটার্নিং কর্মকর্তার কারণ দর্শানোর নোটিশের জবাব দিয়ে ক্ষমা চেয়েছেন তিনি।

এরআগে একই দিন দুপুরে সহকারী রিটার্নিং কর্মকর্তা চেয়ারম্যান মহিবুল্লাহ মৃধাকে চিঠি দিয়ে কেন তার বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করার দায়ে ব্যবস্থা নেওয়া হবে না, সে বিষয় লিখিত ব্যাখ্যা চাওয়া হয়।

বোরহানউদ্দিন উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. মঞ্জুর হোসেন জানান, এক ভোটারকে লিফলেটের মধ্যে করে টাকা দেওয়ার একটি ছবি শনিবার দুপুর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। পরবর্তীতে যাচাই-বাছাই করে এর সত্যতা পাওয়া গেলে উপজেলার সাঁচড়া ইউপি চেয়ারম্যান মো. মহিবুল্লাহ মৃধাকে শোকজ (কারণ দর্শানো নোটিশ) করা হয়, এ বিষয়ে তিনি সন্ধ্যায় লিখিত জবাব দিয়েছেন। প্রথমবারের মতো ভুল করার জন্য তিনি লিখিতভাবে ক্ষমা চেয়েছেন। এ বিষয়ে তাকে মৌখিকভাবে সতর্ক করা হয়েছে।

জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম জানান- ভোটারদেরকে ভয়ভীতি প্রদর্শন, টামা দিয়ে ভোট কেনা, এমন কোনো অভিযোগের সত্যতা পাওয়া গেলে অভিযুক্তের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে,উপজেলা পরিষদ নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ হবে।

উল্লেখ্য, ২১ মে দ্বিতীয় ধাপে ভোলা সদর, দৌলতখান ও বোরহানউদ্দিন এই তিনটি উপজেলায় উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

সর্বশেষ