৬ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

ভারতীয় পন্য বয়কটের আহ্বান জানিয়ে কুয়াকাটায় বিক্ষোভ

হোসাইন আমির, কুয়াকাটা প্রতিনিধি,পটুয়াখালী: নারেই তাকবির আল্লাহু আকবার এই প্রতিবাদে কন্ঠে ঝড় তুলে গোটা কুয়াকাটায়। আছর নামাজ বাদ হযরত মুহাম্মদ মোস্তফা (সাঃ) ও উম্মুল মুমিনীন হযরত আয়েশা সিদ্দীকা (রা:) এর মর্যদা ও শানের বিরুদ্ধে অবমাননামূলক ভারতের হিন্দুত্ববাদী নুপুর র্শমা ও নবীন কুমার জিন্দাল এর বক্তব্য এবং কটুক্তির প্রতিবাদে কুয়াকাটায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ৪৪ টি মসজিদের ইমাম মোয়াজ্জেম ও মুসুল্লীরা। শুক্রবার কুয়াকাটা সাগর সৈকত জামে মসজিদ প্রাঙ্গন থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি কুয়াকাটা-ঢাকা মহাসড়কসহ পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে রাখাইন মহিলা মার্কেট মাঠে গিয়ে মুসুল্লীরা সমবেত হয়। সেখানে এক সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশে ইমাম মোয়াজ্জেমসহ বিভিন্ন শ্রেনী পেশার হাজারো মানুষ অংশগ্রহন করে।
সমাবেশে বক্তারা মহানবী হযরত মোহাম্মাদ (সাঃ) কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজিপির দুই মুখপাত্র নুপুর শর্মা ও নবীন কুমার জিন্দালের অবমাননামূলক বক্ত্যের নিন্দা ও প্রতিবাদ জানান। এসময় তারা আরও বলেন, শুধু অপসারণ করলেই হবে না। নুপুর শর্মা ও নবীন কুমার জিন্দালের ফাঁসি দিতে হবে। ফাঁসি কার্যকর না হওয়া পর্যন্ত এ আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন এবং ভারতীয় পণ্য বয়কটের আহবান জানান। এ সময় বক্তারা ধর্ম এবং মহানবী হযরত মোহাম্মাদ (সাঃ) কে যাতে অবমাননা না করতে পারে এজন্য জাতীয় সংসদে আইন পাশের দাবী জানান। সমাবেশ শেষে মুসলিম বিশে^র সকল মানুষের শান্তি কামনা করে মোনাজাত করা হয়।
সমাবেশে বক্তব্য রাখেন কুয়াকাটা কেন্দ্রীয় বায়তুল আরোজ জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মোঃ মাঈনুল ইসলাম মান্নান, কুয়াকাটা সাগর সৈকত জামে মসজিদের ইমাম মুফতি মাওঃ মোঃ মোস্তফা কামাল, কচ্ছপখালী জামে মসজিদের ইমাম মসিউর রহমান, মাওঃ আবু বক্কর, মাওঃ আঃ খালেক, পৌর আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি গাজী মোঃ ইউসুফ আলী প্রমুখ।
এছাড়াও মৎস্য বন্দর আলীপুর-মহিপুর,তুলাতলী ও কলাপাড়ায় মহানবী হযরত মোহাম্মাদ (সাঃ) কে অবমাননার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ