২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

ভোলায় বিদ্যুতের খুঁটির জন্য আটকে আছে রাস্তা সংস্কারের কাজ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

ভোলা প্রতিনিধি ::: এ যেন সড়ক নয়, রীতিমতো মরণ ফাঁদ। ১০ বছর ধরে শুধু বিদ্যুতের খুঁটির কারণে আটকে আছে রাস্তা সংস্কারের কাজ। এলাকাবাসী মিলে দুইবার সংস্কারের দাবিতে মানববন্ধন করলেও টনক নড়েনি কারও। ফলে প্রতিনিয়ত দুর্ঘটনা আর চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে শিক্ষক-শিক্ষার্থী, পথচারীসহ এলাকার প্রায় ১০ হাজার মানুষকে।

ভোলা সদর উপজেলার বাপ্তা ইউনিয়নের ৪ ও ৬নং ওয়ার্ডের কলখাট সড়কটি অত্যন্ত ব্যস্ততম একটি সড়ক। প্রায় ২৪ ঘণ্টাই বিভিন্ন পণ্যবাহী ও যাত্রীবাহী শত শত যানবাহন চলাচল করে এ রাস্তা দিয়ে। এ ছাড়া প্রতিদিন স্কুল-কলেজের প্রায় ৬০০ থেকে ৭০০ শিক্ষার্থীসহ যাতায়াত করে হাজার হাজার মানুষ। প্রায় ৫ কিলোমিটার রাস্তায় শুকনো মৌসুমে ধুলাবালি আর বর্ষায় জমে থাকে কাঁদা পানিতে নাজেহাল পথচারীরা। এর মধ্যেই ঝুঁকি নিয়ে চলছে বিভিন্ন ধরনের ছোট-বড় যানবাহন। ফলে প্রতিনিয়ত ঘটছে নানা দুর্ঘটনা।

এলজিইডি ও পল্লীবিদ্যুতের গাফিলতিকে দায়ী করছেন বাপ্তা ইউনিয়নের চেয়ারম্যান ইয়ানুর রহমান বিপ্লব মোল্লা।

ভোলা এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ ইব্রাহিম খলিল জানান, রাস্তা মেরামতের জন্য ৩২ কোটি টাকার টেন্ডার হয়েছে গত বছরের ডিসেম্বরে। কিন্তু রাস্তার পাশে পল্লীবিদ্যুতের ৮৩টি খুঁটি থাকায় কাজ শুরু করা যাচ্ছে না।

এদিকে বিদ্যুতের খুঁটি সরানোর বিষয়ে কথা বলতে চাইলে পল্লীবিদ্যুৎ অফিসের কোনো কর্মকর্তাই রাজি হননি। তবে ওই অফিসের ডিজিএম মো. শাহিনুর রহমান জানান, বিদ্যুতের খুঁটি সরানোর জন্য ৪২ লাখ টাকা জমা না দেওয়ায় এগুলো সরানো যাচ্ছে না।

সর্বশেষ