১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

ভোলায় অবৈধ পাঁচ ইটভাটা ধ্বংস

ভোলা প্রতিনিধি :: ভোলায় পরিবেশগত ছাড়পত্র ও জেলা প্রশাসকের ইট পোড়ানো লাইসেন্সবিহীন অবৈধ ইটভাটার বিরুদ্ধে উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। এর অংশ হিসেবে পরিবেশ অধিদপ্তর ও জেলা প্রশাসনের যৌথ অভিযানে দুইদিনে চরফ্যাশন উপজেলায় অবৈধভাবে গড়ে ওঠা ড্রাম চিমনীর ৫টি বাংলা ইটভাটা ভেঙে গুঁড়িয়ে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার অভিযানের দ্বিতীয় দিন সকাল ১০টা থেকে দুপুর ৩টা পর্যন্ত এই অভিযান চালানো হয়।

এ সময় চরফ্যাশন উপজেলার চর কলমি ইউনিয়নের রিফাত ব্রিকস, মাওয়া ব্রিকস ও আঞ্জুর হাট বকশি এলাকার ফরাজি ব্রিকস নামের ৩টি ইটভাটা গুঁড়িয়ে দেয়া হয়। অভিযানের নেতৃত্ব দেন পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদিকুর রহমান।

এরআগে একই অভিযোগে সোমবার ‘রাত্রি ব্রিকস’ ও ‘আকন ব্রিকস’নামে আরো দুটি ইটভাটা ধ্বংস করে ভ্রম্যমাণ আদালত।

অভিযানে ইটভাটাগুলোর ড্রাম চিমনিসহ কাঁচা ইট ও ইট তৈরির সরঞ্জামাদি ধ্বংস করার পাশাপাশি এগুলোর কার্যক্রম বন্ধ করে দেয়া হয়। এ সময় র‍্যাব, পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা উপস্থিত ছিলেন।

ভোলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক আবদুল মালেক মিয়া জানান, পরিবেশগত ছাড়পত্র ও জেলা প্রশাসকের ইট পোড়ানোর লাইসেন্স না থাকার পাশাপাশি কাঠ পুড়িয়ে ড্রাম চিমনি ব্যবহার করে অবৈধভাবে ইট তৈরি করায় ইটভাটাগুলো ধ্বংস করা হয়েছে। এসব অবৈধ ইটভাটার বিরুদ্ধে পরিবেশ অধিদপ্তরের অভিযান অব্যাহত থাকবে।’

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ