১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপঃ কুয়াকাটা সৈকত থেকে সরিয়ে নেয়া হচ্ছে ক্ষুদ্র প্রতিষ্ঠান চর জহিরুদ্দিনের মোশাররফ হোসেন কাশেমকে বাঁচাতে এগিয়ে আসুন বরিশালে বৃষ্টি-জোয়ারের পানিতে তলিয়ে গেছে বিভিন্ন এলাকা ! বরিশালে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বৃ্দ্ধকে মারধর, শেবাচিমে ভর্তি ! রাঙ্গাবালীতে তেল সারের মূল্যবৃদ্ধিতে কৃষকের গলার কাঁটা প্রধানমন্ত্রীর দেয়া আশ্রয়নের ঘরে থাকছে না বেশিরভাগ সুবিধাভোগীরা, ঝুলছে তালা মনপুরায় লঘুচাপ ও পূর্ণিমার জ্যো’র প্রভাবে মেঘনার জোয়ারে নিম্মাঞ্চল প্লাবিত মনপুরায় লঘুচাপ ও পূর্ণিমার জ্যো’র প্রভাবে মেঘনার জোয়ারে নিম্মাঞ্চল প্লাবিত প্রধানমন্ত্রীর দেয়া আশ্রয়নের ঘরে থাকছে না বেশিরভাগ সুবিধাভোগীরা, ঝুলছে তালা ঝালকাঠিতে অগ্নিদগ্ধ লঞ্চ এমভি অভিযান-১০ মালিককে ফেরত

ভোলায় উত্তপ্ত ঘরের মেঝেতে গ্যাসের অনুসন্ধানে বাপেক্স

ইয়াছিনুল ঈমন, ভোলা প্রতিনিধি: ভোলা পৌরসভা ৪ নং ওয়ার্ডের আলিয়া মাদ্রাসা সড়কের ক্বারী সাহেবের বাড়ির ঘরের মেজেতে হঠাৎ প্রচন্ড উত্তাপ ছড়ায়। এতে ঘরের লোকজন আতঙ্কিত হয়ে পানি দিয়ে ঠান্ডা করার চেষ্টা করে। কাজ না হওয়ায় বিদ্যুৎ ফায়ার সার্ভিস, পুলিশ প্রশাসন, জেলা প্রশাসন বিষয়টি নিয়ে তদন্ত করে। কোন কূলকিনারা করতে না পারায় ২-১ দিনের মধ্যেই গ্যাসের অনুসন্ধানে আসছেন বাপেক্সের অনুসন্ধানী দল। শনিবার ৩১ জুলাই  দিন ভর চলে এ অনুসন্ধান। ভীড় জমায় আশপাশের শতশত উৎসুক জনতা।
ঘরে বসবাসরত সাংবাদিক মামুন মাহমুদ জানান, আমরা এই পৈত্রিক ভিটাতে যুগ যুগ ধরে বসবাস করে আসছি। কখনো এমন ঘটনা ঘটেনি। হঠাৎ করে শনিবার সকালে মেঝেতে প্রচন্ড উত্তাপ ছড়ায়। এতে ঘরের সবাই আতঙ্কিত হয়ে পড়ে। পানি ও ভিজা আসবাব দিয়ে ঠান্ডা করার চেষ্টা করা হয়। এতে কাজ না হয় প্রথমে বিদ্যুৎ ও পরে ফায়ার সার্ভিস কে জানানো হয়। জানানো হয় জেলা প্রশাসক মোহাম্মদ তৌফিক- ই-লাহি চৌধুরীকে। তার নির্দেশ মোতাবেক তাদের অনুসন্ধানী দল রাত ৯ টা পর্যন্ত অনেক খোঁড়াখুঁড়ি করে কোন সিদ্ধান্তে পৌঁঁছতে না পারায়। অবশেষে জেলা প্রশাসকের নির্দেশক্রমে বাপেক্সের অনুসন্ধানী দল কে অনুসন্ধানের জন্য জানানো হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, সকল বিভাগ অনুসন্ধানের পর ও কোন কিছু না পাওয়ায় এখানে গ্যাসের খনি থাকতে পারে বলে আমরা ধারণা করছি। ঘটনাস্থল পরিদর্শন করেছেন জেলা প্রশাসনের ১টি দল, পৌর ইঞ্জিনিয়ার জাকির হোসেন, ভোলা সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ এনায়েত হোসন।
এ বিষয়ে জেলা প্রশাসক মোহাম্মদ তৌফিক ই লাহি জানান, সকল বিভাগ প্রাথমিক ভাবে অনুসন্ধান করেছে। বাপেক্সের অনুসন্ধানের পর বিস্তারিত বলা যাবে।
Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ