১৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
প্রখ্যাত সাংবাদিক আবদুল গাফফার চৌধুরী আর নেই কর্মস্থলে সিনিয়র-জুনিয়র সম্পর্ক বরিশালে হোমিওপ্যাথি চিকিৎসকদের ঈদ পুনর্মিলনী ও মধুমাস উদযাপন কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের নতুন চেয়ারম্যান প্রফেসর ডা. কাজী শহীদুল আলম ভোলায় পুলিশের সহায়তায় বাকপ্রতিবন্ধী মেয়ে খুঁজে পেলো নিরাপদ আশ্রয়স্থল পটুয়াখালী চেম্বার অব কমার্সের মাসিক সভা অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য হলেন অধ্যাপক ডাঃ মনিরুজ্জামান শাহীন নির্মিত হলো জিনিয়া জিনি'র মিউজিক ভিডিও 'ও সাথী' ঢাকার শীর্ষ সন্ত্রাসী ২টি হত্যা মামলায় মৃত্যুদন্ড প্রাপ্ত পলাতক আসামী বিপ্লব উজিরপুরে গ্রেফতার

ভোলায় দুঃস্থ কল্যাণ তহবিল এর উদ্যোগে গরিব ও অসচ্ছল পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

ইয়াছিনুল ঈমন, ভোলা প্রতিনিধি॥

রমজানে অত্মশুদ্ধির পর পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে গরিব, অসহায় এতিম, বিধবা, প্রতিবন্ধী ও অসচ্ছল পরিবারের মুখে হাসি ফোটাতে ভোলার ভেদুরিয়া ইউনিয়নে “ভেদুরিয়া দুঃস্থ কল্যাণ তহবিল” দুইশতাধিক পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেছে। ভেদুরিয়া দুঃস্থ কল্যাণ তহবিল এর উদ্যোগে শনিবার (৩০ এপ্রিল) সকালে ভেদুরিয়া বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের হল রুমে গরিব, অসহায়, এতিম, বিধবা, প্রতিবন্ধী ও অসচ্ছল পরিবারের মাঝে ঈদের উপহার হিসেবে গুড়ো চাউল, সেমাই, চিনি, সয়াবিন তেল, লবণ, পিয়াজ, আলু, সাবানসহ প্রয়োজনীয় রকমারী ঈদ সামগ্রী বিতরণ করা হয়।
ভেদুরিয়া দুঃস্থ কল্যাণ তহবিল এর সভাপতি আবি আবদুল্যাহ’র সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মোঃ হাসনাঈন আহমেদ এর সঞ্চালনায় ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ভেদুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃ মোস্তফা কামাল। এছাড়াও অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ভেদুরিয়া দুঃস্থ কল্যাণ তহবিল এর সাধারণ সম্পাদক ও অবসরপ্রাপ্ত সেনা সার্জেন্ট মোঃ নাছির উদ্দীন, শিল্পমন্ত্রনালয় (বিসিক) এর ডেপুটি ম্যানেজার মোঃ আবদুল্যাহ, ভেদুরিয়া দুঃস্থ কল্যাণ তহবিল এর উপদেষ্টা সদস্য মোঃ মেজবাহ উদ্দিন ফিরোজ, মোঃ ইব্রাহিম, মোঃ জাকির হোসেন প্রমুখ।
এসময় বক্তারা বলেন দীর্ঘ একটি মাস রোজা রেখে আত্মশুদ্ধি পর পবিত্র ঈদুল ফিতর আমাদের মাঝে খুশির বার্তা নিয়ে আসে। কিন্তু ঈদ মানেই সবার জন্য খুশি নয়। আমাদের সমাজে সবাই আত্মতৃপ্তির সঙ্গে ঈদ পালন করতে পারেন না। কারণ আল্লাহ সবাইকে একইরকম সম্পদশালী হিসেবে সমাজে প্রতিষ্ঠিত করেনা। সমাজের অসহায়, গরিব ও দুঃস্থ মানুষ গুলো যেনো ঈদের আনন্দ থেকে বঞ্চিত হতে না পারে তাই সবাইকে নিয়ে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতেই আমাদের এই ক্ষুদ্র প্রয়াস। এবছর আমরা দুইশতাধিক অসহায় পরিবারকে ঈদের আনন্দ বিলিয়ে দিতে সক্ষম হয়েছি ভবিষ্যতে ইনশাআল্লাহ একহাজার মানুষের মুখে এই হাসিটা ফোটানোর চেষ্টা করবো।
ভেদুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মোস্তফা কামাল বলেন, আমি জনতার ভোটের রায়ে নির্বাচিত হয়েছি তাই জনগণের মুখে হাসি ফোটাতে পারলেই আমার মুখে হাসি ফুটবে। আমি চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর জনগনের বিশেষকরে অসহায় এমন কোনো লোক নাই যে আমার কাছ থেকে সাহায্য ছাড়া ফিরে এসেছে। সরকারিভাবে আমরা যে সাহায্যের কার্ড পাই একটি ইউনিয়নের সকল অসহায় মানুষের জন্য এটা খুব সামান্য যার জন্য ইচ্ছা করলেও সকলকে দেওয়া সম্ভব হয় না। এধরণের সংগঠন আছে বলেই আমাদের সমাজের বিভিন্ন সুবিধা বঞ্চিত অনেক অসহায় মানুষের মুখে হাসি ফুটে ওঠে। পরবর্তীতে আমি আমার সাধ্যমত ভেদুরিয়া দুঃস্থ কল্যাণ তহবিল এর জন্য সাহায্য সহযোগিতার হাত বাড়িয়ে দিবো এবং আমি যতদিন আছি এই সংগঠনকে ত্বরান্বিত করতে আমি সংগঠনটির পাশে থাকবো ইনশাআল্লাহ। ঈদের উপহার সামগ্রী বিতরণকালে ভেদুরিয়া ইউনিয়নের বিভিন্ন পর্যায়ের গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ