৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
সাংবাদিকদের ন্যায্য অধিকার আদায়ে বরিশালে বিভাগীয় সমাবেশ করছি বরিশালে অগ্নিকাণ্ডে তিনটি বসতঘর ভষ্মীভূত লালমোহনে পৌর মেয়রের হোয়াটসঅ্যাপ হ্যাক করে টাকা দাবি নলছিটিতে উদ্বোধনের আগেই সেতুতে ফাটল বাউফলে ধর্ষণের অভিযোগে ছাত্রলীগ নেতাসহ আটক ২ বরগুনা প্রেসক্লাবে আটকে মারধর, আহত সাংবাদিক মাসউদের মৃত্যু জাগুয়া ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে অনুপস্থিত চিকিৎসক, সেবা বঞ্চিত সাধারণ মানুষ মঠবাড়িয়ায় ইউপি চেয়ারম্যানের বাড়িতে ডাকাতি, টাকা ও স্বর্ণালংকার লুট গলাচিপায় শিক্ষককে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন দাখিল পরীক্ষা কেন্দ্রে নকল সরবারহের দায়ে গলাচিপায় যুবক আটক, এক মাসের কারাদন্ড

ভোলার ৪ আসনে ১৭ মনোনয়নপত্র বৈধ, বাতিল ৩

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

ভোলা প্রতিনিধি ::: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোলার চারটি আসনের মধ্যে ভোলা-১ ও ভোলা-২ আসনের তিন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

আজ সোমবার দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার আরিফুজ্জামান এ মনোনয়নপত্র বাতিল বলে ঘোষণা করেন।

এর মধ্যে, ভোলা-১ আসনের স্বতন্ত্র প্রার্থী মো. মিজানুর রহমান এ আসনে মোট ভোটারের মধ্যে এক শতাংশ ভোটারের স্বাক্ষর সম্বলিত তালিকা দিতে পারেননি এবং ভোলা-২ আসনে বাংলাদেশ কংগ্রেস থেকে দুজন মনোনয়নপত্র দাখিল করায়ে অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম রিটুর মনোনয়নপত্র বাতিল করা হয়। এ ছাড়াও ভোলা-২ আসনে জাতীয় পার্টির প্রার্থী মো. মিজানুর রহমানের মনোনয়নপত্রটি ঋণ খেলাপির আইনি জটিলতায় বাতিল করা হয়।

ভোলা জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার আরিফুজ্জামান জানান, ‘স্বতন্ত্র প্রার্থীর ক্ষেত্রে মোট ভোটারের ১ শতাংশের স্বাক্ষরসহ তালিকা নির্বাচন কমিশনে জমা দিতে হয়। ভোলা-১ আসনে (সদর) ৩ লাখ ৭৪ হাজার ৮১৪ জন ভোটার রয়েছেন। সে অনুযায়ী এক শতাংশে ৩৭৪৮ জন ভোটারের তালিকা দেওয়ার কথা। কিন্তু স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমানের দেওয়া তালিকাটি যাচাই করে দেখা যায় তিনি তালিকার মাঝে মাঝে ফাঁকা রেখেছেন। তার দেওয়া তালিকায় ১৯৪৪ জন ভোটার। এ জন্য তার মনোনয়নপত্রটি বাতিল বলে ঘোষণা করা হয়েছে। অপরদিকে ভোলা-২ (দৌলতখান-বোরহানউদ্দিন) আসনের বাংলাদেশ কংগ্রেসের অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম রিটুর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। কারণ বাংলাদেশ কংগ্রেসের চেয়ারম্যান অ্যাডভোকেট কাজী রেজাউল হোসেন রিটার্নিং অফিসার বরাবর পত্রে মো. আসাদুজ্জামানকে দল থেকে মনোনয়নের তথ্য নিশ্চিত করেছেন। এছাড়াও ভোলা-২ আসনের জাতীয় পার্টির প্রার্থী জাতীয় পার্টির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মো. মিজানুর রহমানের মনোনয়নটি ঋণ খেলাপির কারণে বাতিল করা হয়েছে।

সর্বশেষ