১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
আমি বাচতে চাই, দয়া করে আমাকে বাঁচান- শিশু ইউসুফ এবার ভোল পাল্টালেন হাফিজুর রহমান সিদ্দিকী পিরোজপুরে আন্তঃ গরু চোর দলের ৪ সদস্য গ্রেফতার চল্লিশ কাহনিয়া প্রবাসী কল্যাণ সমিতির মানবিক কাজে মুগ্ধ গ্রামবাসী বরিশালে বাস-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে ২ কিশোর নিহত পটুয়াখালীতে ঠিকাদারি প্রতিষ্ঠানে ঢুকে ভাংচুর ও লুটপাটের অভিযোগ অধ্যক্ষ নজরুল ইসলামের ২৯তম মৃত্যুবার্ষিকীতে এসটিএস হাসপাতালের ২ দিন ব্যাপী ফ্রী মেডিকেল ক্যাম্প করোনায় আরও ৩৮ জনের মৃত্যু, শনাক্ত ১ হাজার ৯০৭ ভোলায় মহানবী (সা.)-কে নিয়ে কটূক্তি, পূজা পরিষদের সভাপতি আটক ইন্দুরকানীতে নয় বছরেও সেতুতে নেই ল্যাম্পপোষ্ট, পথচারীদের ভোগান্তি

ভোলায় কঠোর লকডাউনে বিপাকে নিম্ন আয়ের মানুষ

ভোলা প্রতিনিধি :: ভোলায় চলছে কঠোর লকডাউন। সরকারি স্বাস্থ্যবিধি প্রতিপালনে জেলা, উপজেলা প্রশাসনের কঠোর তৎপরতার সাথে মাঠে রয়েছে নৌবাহিনী, বিজিবি, র‍্যাব,পুলিশ এবং আনসার সদস্যরা। ১ জুলাই থেকে ৭ জুলাই পর্যন্ত ঘোষিত কঠোর লকডাউনের আজ ২য় দিন চলছে। আজ সকাল থেকেই চলছে জেলা উপজেলায় এ কঠোর লকডাউন।

সরজমিনে গিয়ে দেখা যায়- নির্বাহী ম্যাজিস্ট্রেটগন তাদের কর্মতৎপরতা চালিয়ে যাচ্ছেন। আজ শুক্রবার ভোলা জেলায় স্বাস্থবিধি প্রতিপালনে ও সরকারি নিষেধাজ্ঞা বাস্তবায়নে দুপুর ২ টা পর্যন্ত ১২ টি মোবাইল টিমের মাধ্যমে সরকারি স্বাস্থবিধি না মানায় ৮৫ টি মামলায় ৮৯ জনকে ৬৮৯০০ টাকা জরিমানা ও চরফ্যাশনে একজনে ৩ দিনের বিনাশ্রম কারাদন্দ দিয়েছে ভ্যাম্যমান আদালত।

এদিকে লকডাউনের প্রথম দিনে স্বাস্থবিধি অমান্য করায় ১ জুলাই বৃহস্পতিবার ২০ টি মোবাইল টিমের মাধ্যমে ১৯০ টি মামলা ১৯৮ জনকে ২০১৭০০ টাকা জরিমানা এবং ৪ জনকে ৫ দিন করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন ভ্যাম্যমান আদালত। জেলা উপজেলা প্রশাসনের সাথে তৎপর ছিল নৌবাহিনী, বিজিবি, র‍্যাব,পুলিশ ও আনসার বাহিনীর সদ্যসারা।

আজও সকাল থেকে সরজমিনে গিয়ে দেখা যায়- ভোলা সদরে বিভিন্ন স্থানে নির্বাহী ম্যাজিস্ট্রেট আকিব ওসমান, ব্যাংকের হাট, ভেলুমিয়ায় ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউছুফ হাসান এবং পরানগঞ্জ, ভেদুরিয়ায় ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সালেহ আহমেদ। এছাড়াও যুগিরঘোল, মহাজপট্টি, চকবাজার ও কাচাবাজারের সহ বিভিন্ন এলাকায় তৎপর ছিলেন প্রশাসনের লোকজন।

লালমোহনে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী অফিসার আল নোমান ও সহকারী কমিশনার (ভূমি) জাহিদুল ইসলামের নেতৃত্বে কঠোর লকডাউন পালিত হচ্ছে। বিভিন্ন এলাকায় নির্বাহি ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের কর্মকর্তা ও কর্মচারিদেরকে মাঠে তৎপর থাকতে দেখা গেছে।

এদিকে কঠোর লকডাউনের কারনে বিপাকে পরেছে নিম্ম আয়ের মানুষ। যারা দিন আনে দিন খায় রিক্সা চালক, ভ্যান চালক, দৈনিক মজুরী ভিত্তিতে যারা কাজ করে যেমন রাজমিস্ত্রি, কাঠমিস্ত্রি, শ্রমিক শ্রেণীর লোকজন কাজ করতে না পেরে আয়ের পথ বন্ধ হয়ে যাওয়ায় অনেক সমস্যায় পরেছে। অনেক দৈনিক তিন বেলার পরিবর্তে এক বা দুইবেলা খেয়ে না খেয়ে দিন পার করছে। অনেক আবার ধার দেনা করে কেউবা সুদের উপর টাকা নিয়ে দিনাতিপাত করছে বলে জানা যায়।

লকডাউন নিয়ে অতিরিক্ত জেলা প্রশাসক সুজিত হালদার বলেন- লকডাউন নিয়ে সরকারের যে নির্দেশনা রয়েছে তা যথাযথভাবে পালন করা হচ্ছে। কোনভাবে যাতে এর ব্যত্যয় না ঘটে তার সর্বাত্বক কাজ করে যাচ্ছে জেলা প্রশাসন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ