২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
চরফ্যাশন প্রেসক্লাবের বার্ষিক আনন্দ ভ্রমণ অনুষ্ঠিত  বরিশালের জন্য নগদের ২০ লাখ টাকার পুরস্কার দৌলতখানে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় ১৫ জেলের কারাদণ্ড বেতাগীতে ঠিকাদারের গাফিলতিতে শিক্ষার্থীদের ভোগান্তি বরিশাল প্রেসক্লাব সভাপতির মৃত্যুতে পানিসম্পদ প্রতিমন্ত্রীর শোক না ফেরার দেশে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজি নাসির উদ্দিন বাবুল স্মার্ট বাংলাদেশ গড়তে হলে, স্মার্ট নাগরিক তৈরি করতে হবে- চীফ হুইপ নূর-ই-আলম লিটন চৌধুরী নিরাপদ, স্বাস্থ্যসম্মত ও রপ্তানিযোগ্য শুটকি উৎপাদনে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ পবিপ্রবিতে ক্লাস-পরীক্ষা চালু করতে প্রশাসনের সাথে শিক্ষার্থীদের আলোচনা উজিরপুরে ৫ কেজি গাজা সহ ২ মাদক ব্যবসায়ী আটক।

মঠবাড়িয়ায় এডিপির টেন্ডারে অনিয়ম: প্রকৌশলীর অপসারণ দাবিতে মানববন্ধন

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পিরোজপুরের মঠবাড়িয়ায় এডিপির ১২টি প্যাকেজ‘র প্রায় ৬১ লাখ টাকা টেন্ডারে ব্যাপক অনিয়মের অভিযোগ এনে ঠিকাদাররা উপজেলা প্রকৌশলী আবু সাঈদ মোঃ জসীমের অপসারণ দাবীতে ঘন্টাব্যাপী মানব বন্ধন করেন।
শুক্রবার (২৬জুন) দুপুরে টেন্ডার বাতিলের দাবিতে ঠিকাদররা মঠবাড়িয়া কেন্দ্রীয় শহীদ মিনার সম্মূখ সড়কে মানববন্ধন কর্মসূচি পালন করেছে। এর আগে তারা উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত অভিযোগ দিয়ে সংবাদ সম্মেলন করেন।

মানব বন্ধনে বক্তারা বলেন, মাঠবাড়িয়া উপজেলা উপজেলা প্রকৌশলী গত ২১ ও ২২ জুন মাত্র দু‘ঘন্টা করে সিডিউল বিক্রি করেন। প্রতিটি সেটের মূল্য ৭‘শ টাকা বেশী নিয়ে ৫% কমিশন হিসেবে ফরম পূরণ করার পরামর্শ দেন। পরবর্তিতে অফিস কর্তপক্ষ আরএফকিউ নোটিশ দিয়ে উল্লেখ করেন শুধুমাত্র উপজেলাধীন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের তালিকাভুক্ত ঠিকাদারগণ দরপত্রে অংশগ্রহণ করতে পারবে। যাহা সম্পূর্ণ আইন বিরোধী। আরএফকিউ পদ্ধতিতে শতাধিক ফরম বিক্রিও বে-আইনী। আরএফকিউ পদ্ধতিতে সকল ঠিকাদারদের সম্মূখে দরপত্র খোলার কথা থাকলেও অফিস কর্তৃপক্ষ গেট বন্ধ করে রহস্য জনক কারনে পছন্দমত কতিপয় ঠিকাদারদের বাঁছাই করে ২২% থেকে ২৭% কমিশন দিয়ে পাইয়ে দেন। দরপত্রে ১০ দিনের সময় উল্লেখ থাকলেও কতিপয় ঠিকাদারের স্বার্থ সিদ্ধির জন্য ৩ দিনের মধ্যে তাড়াহুরা করে সমাপ্ত করে।

ঘন্টা ব্যপী এ মানববন্ধনে টেন্ডার বাতিলের দাবি ও পুণঃ টেন্ডার দেয়ার আহ্ববান জানিয়ে এবং প্রকৌশলীর অপসারনের দাবি করে বক্তব্য রাখেন, ঠিকাদার ও সাবেক কাউন্সিলর মোঃ হেমায়েত উদ্দিন, সাবেক কাউন্সিলর মোঃ জিল্লুর রহমান, খাইরুল ইসলাম কামাল, কামরুল আকন, তৌহিদ মাসুম, নজরুল ইসলাম সোহেল প্রমূখ।

এব্যপারে উপজেলা প্রকৌশলী কাজী আবু সাঈদ মোঃ জসীম এর মুঠো ফোনে একাধিকবার কল করলেও তিনি কল রিসিভড করেনি।

উপজেলা নির্বাহী অফিসার ঊর্মি ভৌমিক বলেন, বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ হবে।

সর্বশেষ