৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
চরফ্যাশন প্রেসক্লাবের বার্ষিক আনন্দ ভ্রমণ অনুষ্ঠিত  বরিশালের জন্য নগদের ২০ লাখ টাকার পুরস্কার দৌলতখানে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় ১৫ জেলের কারাদণ্ড বেতাগীতে ঠিকাদারের গাফিলতিতে শিক্ষার্থীদের ভোগান্তি বরিশাল প্রেসক্লাব সভাপতির মৃত্যুতে পানিসম্পদ প্রতিমন্ত্রীর শোক না ফেরার দেশে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজি নাসির উদ্দিন বাবুল স্মার্ট বাংলাদেশ গড়তে হলে, স্মার্ট নাগরিক তৈরি করতে হবে- চীফ হুইপ নূর-ই-আলম লিটন চৌধুরী নিরাপদ, স্বাস্থ্যসম্মত ও রপ্তানিযোগ্য শুটকি উৎপাদনে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ পবিপ্রবিতে ক্লাস-পরীক্ষা চালু করতে প্রশাসনের সাথে শিক্ষার্থীদের আলোচনা উজিরপুরে ৫ কেজি গাজা সহ ২ মাদক ব্যবসায়ী আটক।

মঠবাড়িয়ায় করোনা উপসর্গে ফায়ারম্যানসহ ২ জনের মৃত্যু

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

মঠবাড়িয়া প্রতিনিধি :: পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় করোনা উপসর্গ নিয়ে শাহজাহান চৌধুরী (৫৪) নামে এক বৃদ্ধ এবং সিদ্দিকুর রহমান খোকন (৪০) নামে ফায়ার সার্ভিস সদস্য মৃত্যুবরণ করেছেন। শাহজাহান উপজেলার পশ্চিম সেনের টিকিকাটা গ্রামের মৃত মোতাহার হোসেন চৌধুরীর ছেলে এবং সিদ্দিকুর রহমান খোকন জানখালী গ্রামের জব্বার মিয়ার ছেলে।

সোমবার (২২ জুন) সকাল ৬ টার দিকে চিকিৎসার জন্য খুলনা নেয়ার পথে বৃদ্ধ শাহজাহান চৌধুরী ও দুপুর ১টার দিকে বরিশাল হাসপাতালে নেয়ার পথে ফায়ার সাভিস সদস্য সিদ্দিকুর মারা যান। বিষয়টি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আলী হাসান নিশ্চিত করেছেন।

স্থানীয় ও হাসপাতাল সূত্রে জানা গেছে, বৃদ্ধ শাহজাহান গত ১০ থেকে ১১ দিন ধরে জ্বর, সর্দি ও শ্বাসকষ্টে ভুগছিলেন। করোনা উপসর্গের বিষয়টি গোপন রেখে বাড়িতে তার চিকিৎসা চলছিলো। রোববার (২১ জুন) তার শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েন। পরে স্বজনরা রাত ২টার দিকে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে অক্সিজেন সংকটের কারণে কর্তব্যরত চিকিৎসক তাকে জরুরীভাবে বরিশাল বা খুলনা হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন। এরপর স্বজনরা এ্যাম্বুলেন্সযোগে তাকে খুলনা নেওয়ার পথে সোমবার সকাল ৬ টার দিকে তুষখালী নামকস্থানে তিনি মারা যান। পরে স্বাস্থ্যবিধি মেনে পারিবারিকভাবে তার লাশ দাফন করা হয়।

অপরদিকে পাথরঘাটা উপজেলায় ফায়ার সার্ভিসে কর্মরত ফায়ারম্যান সিদ্দিকুর রহমান খোকন ছুটিতে বাড়ীতে এসে জ্বর, সর্দি, গলাব্যথা ও শ্বাসকষ্টে ভুগছিলেন। রোববার (২১ জুন) দুপুরে স্বজনরা সিদ্দিকুরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে আসে। এ সময় তার অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক রোগীর নমুনা সংগ্রহ করেন এবং বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। পরবর্তীতে সোমবার দুপুর ১টার দিকে বরিশাল হাসপাতালে নেওয়ার পথে সিদ্দিকুর মারা যান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আলী আহসান জানান, মৃত্যুবরণ করা ২ ব্যক্তির শরীরে করোনার উপসর্গ ছিলো। তাদের লাশ স্বাস্থ্যবিধি মেনে পারিবারিকভাবে দাফন করা হয়েছে। উপসর্গ নিয়ে মারা যাওয়া ওই দুই ব্যক্তির নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে রিপোর্ট পেলে জানা যাবে তারা করোনা আক্রান্ত ছিলেন কিনা।

সর্বশেষ