২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে কম্পিউটারের শর্টকোর্স রাখার দাবিতে বরিশালে মানববন্ধন বরিশালে প্রবাসীর বাড়িতে হামলা ও ভাংচুর: শিশুসহ আহত-৪ নিতু’স বিউটি পার্লার উদ্ধোধনে মেহজাবিন-বারিশা দক্ষিণাঞ্চলের প্রথিতযশা সাংবাদিক মাইনুল হাসানের ১৮তম মৃত্যুবার্ষিকী আজ ইন্দোনেশিয়ায় ফুটবল মাঠে সংঘর্ষ ! নিহত-১২৯ অধ্যাপক কামরুজ্জামানের পিতার মাগফিরাত কামনা করে প্রেসক্লাব ও জমিয়াতুল মোদার্রেছীনের দোয়া মুনাজাত দেশে ২৪ ঘণ্টায় করোনায় আরো ৫ জনের মৃত্যু বরিশালে সাবেক এমপি ফরহাদের পিতার দাফন সম্পন্ন গলাচিপায় ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার উদ্বোধন আমতলীতে গরু চোর চক্রের তিন সদস্য গ্রেফতার

মঠবাড়িয়ায় কুপিয়ে ছাত্রলীগ নেতার কব্জি কাটায় ৩৮ জনের বিরুদ্ধে মামলা

পিরোজপুর প্রতিনিধি :: পিরোজপুরের মঠবাড়িয়ায় অভ্যন্তরীণ রাজনৈতিক কোন্দল ও পূর্ব শত্রুতার জেরে ছাত্রলীগ নেতা শুভ শর্মার কব্জি কাটার ঘটনায় উপজেলা ছাত্রলীগ সভাপতি শরিফুল ইসলাম রাজু ও উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল আহম্মেদ রচিসহ ৩৮ জনকে আসামি করে থানায় মামলা করা হয়েছে।

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান মুর্তযা বাদী হয়ে ১৮ জনকে নামীয় ও অজ্ঞাত আরও ২০ ছাত্রলীগ ও যুবলীগ নেতাকর্মীকে আসামি গতকাল বুধবার রাতে মামলাটি দায়ের করেন। পুলিশ এজাহার নামীয় ছাত্রলীগ কর্মী রাব্বি মিয়া (২২) ও মৃদুল গয়ালীকে (২১) গ্রেপ্তার করেছে। তাদের আজ বৃহস্পতিবার দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এদিকে এ নৃশংসতার ঘটনায় কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে পৌর ছাত্রলীগের কর্মী শাকিল আহম্মেদ সাদি, তানভির মল্লিক, তৌফিক হাসান, কোরবান জুনায়েদ হামলায় সম্পৃক্ত থাকার অভিযোগে বহিস্কার ও পৌর ছাত্রলীগ কমিটি বিলুপ্ত করে ঘোষণা করা হয়।

মামলা সূত্রে জানা যায়, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মামলার এজাহারে উল্লেখ করেন, ‘আমার ও আহত শুভ শর্মার সঙ্গে আসামিদের সঙ্গে দলীয় কোন্দল ও বিরোধ চলছিল। ওই বিরোধের জেরে বিভিন্ন সময় ছাত্রলীগ নেতা শুভসহ আমাদের খুন জখমের হুমকি দিয়ে আসছিলেন চিহ্নিত সন্ত্রাসী এ আসামিরা। এ বিরোধের জেরেই গত মঙ্গলবার রাতে আসামিরা ছাত্রলীগের তিন নম্বর ওয়ার্ড সাধারণ সম্পাদক শুভ শর্মার ডান হাতের কব্জি কেটে বিচ্ছিন্ন করেন। পরে হাতের বিচ্ছিন্ন অংশ নিয়ে সন্ত্রাসীরা উল্লাস করে চলে যান।’

গুরুতর আহত ছাত্রলীগ নেতা শুভ বর্তমানে আশঙ্কাজনক অবস্থায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এ বিষয়ে আহত শুভর বাবা শ্যামল শীল জানান, তার ছেলে এখনো শঙ্কামুক্ত নন। ছেলের ঘটনার দুই দিন পর আজ তার জ্ঞান ফিরলেও তিনি অনেকটাই অচেতন। তিনি বলেন, ‘আমার ছেলের ওপর এমন নৃশংস নির্যাতনে আমরা ভীষণ কষ্টে রয়েছি।’

এদিকে এ নৃশংস ঘটনার বিচার দাবি করে উপজেলা ছাত্রলীগের উদ্যোগে আজ বৃহস্পতিবার বিকেলে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন মিলনায়তনে সংবাদ সম্মেলন করা হয়। এতে এই নৃশংস হামলার ঘটনার প্রতিবাদে লাগাতার প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করা হয়।

এ বিষয়ে মঠবাড়িয়া থানার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আ.জ.ম মাসুদ্দুজ্জামান মিলু জানান, একটি মোবাইল নিয়ে বিরোধকে কেন্দ্র করে এ ঘটনাটি ঘটেছে বলে প্রাথমিক ধারণা করা হচ্ছে। এ ঘটনায় মামলা দায়ের দায়ের হয়েছে। জড়িত দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ