২০শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

মঠবাড়িয়ায় ডাক্তারের সীল-সহি জাল করে ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে সার্টিফিকেট বাণিজ্যের অভিযোগ ॥ থানায় জিডি

পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়ার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ সোনিয়া আক্তারের প্যাডে সীল ও সহি জাল করে বয়স নির্ধারণের সার্টিফিকেট বাণিজ্যের অভিযোগ পাওয়া গেছে। এঘাটনায় ডাঃ সোনিয়া আক্তার বাদী হয়ে সরকারি হাসপাতাল সম্মুখের অভিযুক্ত ফরাজী ডায়াগনস্টিক সেন্টারের মালিক ও কর্মচারীর বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরী এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন।

থানায় সাধারণ ডায়েরী ও লিখিত অভিযোগ সূত্রে জানাগেছে, সম্প্রতি ডাঃ সোনিয়া নিজ চেম্বারের এক রোগীর আল্ট্রাসনোগ্রাম করার জন্য তিনি ফরাজী ডায়াগনস্টিক সেন্টারে যান।সেখানে গিয়ে আল্ট্রাসনোগ্রাম মেশিনের পাশে রাখা তার রোগীর রিপোর্ট মনে করে একটি খাম খুলেন। পরবর্তীতে উক্ত খামের ভিতর তার প্রেসক্রিপশন প্যাডে তিনটি ভিন্ন ভিন্ন বয়স নির্ধরনী সার্টিফিকেট দেখতে পান। যে সার্টিফিকেট ও স্বাক্ষর একটিও তার হাতের লেখা নয়।
এব্যাপারে অভিযুক্ত ডায়াগনস্টিক সেন্টারের ল্যাব টেকনিসিয়ান মোঃ জাকির হোসেন সাথে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। তবে মালিক নূর নবীর সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বিষয়টি দেখতেছি বলে ফোন কেটে দেন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সারওয়ার হোসেন খান জানান, এ ঘটনায় আবাসিক মেডিকেল অফিসারকে প্রধান করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ মুহা. নূরুল ইসলাম বাদল জানান, বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ