১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
সপরিবারে মানবেতর জীবন যাপন করছেন ঐতিহ্যবাহী এ.কে স্কুলের প্রধান শিক্ষক চরমোনাই পীর, ভিপি নুর ও ড.কামালকে দালাল হিসেবে ব্যবহার করছে সরকার চরফ্যাসনে আলোকিত সকাল পত্রিকার ৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন পটুয়াখালী প্রেসক্লাবের অর্ধ বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত চরফ্যাসনে আলোকিত সকাল পত্রিকার ৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন খুলনার তরুণীকে কুয়াকাটায় আবাসিক হোটেলে আটকে ধর্ষণ, গ্রেফতার ১ শেখ রাসেল দিবস উদযাপন উপলক্ষে বাবুগঞ্জে প্রস্ততি সভা অনুষ্ঠিত বাবুগঞ্জে খাদ্য দিবস উপলক্ষে অলোচনা সভা অনুষ্ঠিত সারাদেশে আরও ১৮৩ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি কোরআন সম্পর্কে অশালীন ও কুৎসিত পোষ্টঃ গৌরনদীতে ‘মহানন্দ বাড়ৈ’ আটক

মঠবাড়িয়ায় পূর্ব শত্রুতা ও বাল্য বিয়ে পন্ডের জেরে সংঘর্ষে নারীসহ আহত ৯

নিজস্ব প্রতিবেদক :: পিরোজপুরের মঠবাড়িয়ার জমি সংক্রান্ত বিরোধে পূর্ব শত্রুতা ও বাল্য বিয়ে পন্ড হওয়ার জেরে সংঘর্ষে উভয় পক্ষের ৪ নারীসহ ৯ জন গুরুতর জখম হয়েছে। এসময় একটি বসতঘরে অগ্নি সংযোগের ঘটনাও ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রনে ওই রাতেই থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শণ করেছে।

সোমবার রাতে উপজেলার ধানীসাফা গ্রামে এ ঘটনা ঘটে।

জানাযায়, ওই গ্রামের সাহেব আলীর ছেলে ও ফখরুদ্দিন এর মেয়ের সাথে রবিবার রাতে পারিবারিকভাবে বিবাহের তারিখ ধার্য হয়। ছেলে ও মেয়ে অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় কে বা কাহারা ৯৯৯ কল করিলে নির্বাহী ম্যাজিস্ট্রেট এর মাধ্যমে বিবাহ বন্ধ করে দেয় এবং সাত হাজার টাকা জরিমানা করা হয়। এতে ছেলে ও মেয়ে পক্ষ ক্ষিপ্ত হয়ে প্রতিবেশী রতন বেপারীর পরিবারের লোকজনের উপর সন্দেহ করে রাতেই তাদের বাড়িতে হামলা করে।

রতন বেপারীর ভাই মানিক বেপারীর স্ত্রী রুনু বেগম জমি সংক্রান্ত বিরোধের সত্যতা নিশ্চিত করে বলেন, সোমবার বিকেলে উপজেলা প্রশাসন একটি বাল্য বিয়ে পন্ড করে দেয়। এতে রাজা মিয়া বেপারীর গ্রুপের ধারনা আমার ভাসুর রতন বেপারী প্রশাসনকে সংবাদ দিয়েছে। প্রশাসনিক লোকজন চলে যাবার পর রাজা মিয়া বেপারীর নেতৃত্বে ২০/২৫ জনের একটি ভাড়াটিয়া বাহিনী এলাপাথারি হামালা চালিয়ে ও কুপিয়ে মিজানুর বেপারী (৩২), জেসমিন (৩৮), শাহিনুর (৫০), আলামীন (২৮), ও রতন বেপারী (৬০) কে জখম করে। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রত্তন বেপারীসহ ৩ জনকে বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরণ করেন।

অপরদিকে ওই গ্রামের মৃত হাশেম বেপারীর স্ত্রী শাহাবানু (৭০) জানান, তার ছেলে রাজা মিয়ার সাথে প্রতিবেশী মৃত. মোসলেম বেপারীর ছেলে রতনের দীর্ঘ দিনের জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিলো। সোমবার রাতে রতন বেপারীর নেতৃত্বে ২০/২৫ জন ভাড়াটিয়া বাহিনী রাজা মিয়ার বসত ঘরে হামলা চালায়। এসময় বাধা দিতে গেলে ধারালো অস্ত্রের কোপে রাজা মিয়া বেপারি (৫০), মাসুম (৩২) ও শিমু বেগম (৪০) গুরুতর জখম হয়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে নিয়ে যায়। এ সুযোগে দ্বিতীয় দফায় হামলা চালিয়ে তাকে (শাহাবানু) পিটিয়ে আহত করে বসত ঘরে আগুন ধরিয়ে দেয়। ঘরটি সম্পূর্ন পুড়ে ছাই হয়ে যায়।

মঠবাড়িয়া থানার ওসি মুহাঃ নূরুল ইসলাম বাদল বলেন, উত্তেজনাকর পরিস্থিতি নিয়ন্ত্রনে ওই রাতেই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিলো। লিখিত অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’’

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ