২রা জুন, ২০২৩ খ্রিস্টাব্দ

মঠবাড়িয়ায় পৌর শহরে সংযোগ ব্রীজে শবজির বাজার, বিপাকে পথচারী

মঠবাড়িয়া প্রতিনিধি :: পিরোজপুরের মঠবাড়িয়ায় পৌর শহরের সদর রোড ও দক্ষিন বন্দর সংযোগ ব্রীজকে শবজির বাজারে রুপান্তর করে চলছে রমরমা ব্যবসা। ব্রীজটি ব্যবসায়ীরা দখলে নিয়ে মাছ ও শবজি ক্রয়-বিক্রয়ের কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।বাজারে নির্ধারিত মাছ ও শবজির বাজার থাকলেও ব্রীজের ওপরেই চলছে কেনা বেঁচার কাজ।যার কারনে ক্রেতারা প্রতিনিয়ত ভীড় জমাচ্ছেন ব্রীজের ওপরে।ফলে ব্রীজটিতে যানজট লেগেই থাকে।

ব্রীজটির ওপর শুধু মাছ ও শবজির বাজার নয় পাশাপাশি রয়েছে পোশাক ব্যবসায়ীদের রমরমা স্হায়ী বানিজ্য।ব্রীজের ওপর এমন ব্যবসার কারনে মারাত্মক সমস্যায় রয়েছেন পথচারীসহ জনসাধারণ।

কিছু সুবাধাবাদী লোক সরকারের জায়গা অবৈধ দখলে নিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে।সরকারের চোখ ফাঁকি দিয়ে জনগনের ভোগান্তী তৈরি করে আঙ্গুল ফুলে কলাগাছ হচ্ছে একটি সিন্ডিকেট চক্র।ব্রীজের ওপর এমন অবৈধ ব্যবসার নিন্দা জানিয়েছেন এলাকাবাসী।

এলাকাবাসী জানান,‘একদিকে অবৈধ স্হাপনা অন্যদিকে ব্রীজের ওপর মাছ ও শবজির ব্যবসা।এতে দুর্ভোগ পোহাতে হচ্ছে পথচারীদের।ব্রীজের পাশে কেনা-বেঁচা আর মাঝখানে চলে গাড়ি।অনেক সময় হাঁটার জন্য খালি জায়গা থাকে না।দ্রত এর সমাধান হওয়া উচিত।”

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার ঊর্মি ভৌমিক জানান,‘পৌরসভায় নির্ধারিত মাছ ও শবজির বাজার আছে।তারপরও ব্রীজের উপর বাজার বসলে পৌর কর্তৃপক্ষকে ব্যবস্হা নিতে বলব।”

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ