২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বিখ্যাত মনীষীদের দৃষ্টিতে যেমন ছিলেন মহানবী হযরত মুহাম্মদ (সা.) ২৫ বছরেও শান্তি ফেরেনি পাহাড়ে ! বাস্তবায়ন হয়নি পার্বত্য শান্তিচুক্তির অধিকাংশ ধারা বাকেরগঞ্জে ককটেল বিস্ফোরণ ! আটক-৩, সাড়াশি অভিযান চলছে শেবাচিম পরিচালক ও চিকিৎসকের উপর ক্ষুব্ধ হলেন স্বাস্থ্য সচিব চালককে অজ্ঞান করে ইজিবাইক ছিনতাই নবায়ন ও ট্রেড লাইসেন্সবিহীন প্রতিষ্ঠানের খোঁজে মাঠে বিসিসি বরিশালে চুরি হওয়া ১৭টি মোবাইল উদ্ধার করে মালিকদের হস্তান্তর জিপিএ-৫ পেয়েও অর্থের অভাবে কলেজে ভর্তি হওয়া অনিশ্চিত কেয়া’র বিয়ের আসরেই স্ত্রীকে চুমু দেওয়ায় ‘ডিভোর্স’! বন্ধুর স্ত্রীর গোসলের ভিডিও ধারণ, অতঃপর. . . . .. .

মহাত্মা গান্ধী গোল্ডেন অ্যাওয়ার্ড পেলেন আনন্দ কির্ত্তনীয়া

আব্দুল্লাহ আল মামুন

গোপালগঞ্জ জেলার আকাশে আনন্দ কির্ত্তনীয়া একটি তাঁরা’র নাম। মুকসুদপুর উপজেলার কলিগ্রাম কে ব্রান্ডিং করছেন সর্বস্থানে। সামাজিক উন্নয়ন ও যুব উন্নয়ন লক্ষে তিনি নিরলস প্রচেষ্টা তার। সমাজের অবহেলিত ও দারিদ্র্য দূরীকরণ কাজে তিনি নিজেকে উৎর্সগ করেছেন সৃস্টিকর্তার কাছে। বেশ কিছুদিন আগে ভয়াবহ বন্যাকবলিত স্থানে তিনি ও তার টিম ছুটে গিয়েছেন সাহায্য করার জন্য। এছাড়াও একটি শিশুকে চিকিৎসা প্রদানের জন্য ও বাঁচানোর জন্য আপ্রাণ চেষ্টা করেছেন তিনি। তার এই মহৎ কাজের জন্য তিনি প্রশংসিত হয়েছেন বহুবার।

তবে এবারের সম্মাননা হয়েছেন একটু ভিন্নতর, মানব সেবায় বিশেষ অবদানের জন্য ভারতের কোলকাতা থেকে মহাত্মা গান্ধী গোল্ডেন এ্যাওয়ার্ড গ্রহণ করেছেন বাংলাদেশের গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার কলিগ্রামের আনন্দ কির্ত্তনীয়া। ইন্ডিয়ান কাউন্সিল ফর রিলেশন সেন্টারের সত্যজিত রায় অডিটোরিয়ামে পুরস্কার প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গের রাজ্য সরকারের প্রতিনিধি, চিত্রনায়ক চিরঞ্জিত চট্টোপাধ্যায়, জনপ্রিয় অভিনেতা রিজওয়ান রাব্বানী শেখ, অভিনেতা ভাস্কর চ্যাটার্জী, প্রখ্যাত শিল্পী সুরজিৎ চ্যাটার্জী সহ আরো অনেকে।

ঈশ্বরের এবং মানব সেবায় জীবন উৎসর্গ করা আনন্দ কীর্ত্তনীয়া বলেন, সেবাই পরম ধর্ম, আসুন মানব সেবায় এগিয়ে আসি এবং সবাই মিলে সুন্দর একটা পৃথিবী গড়ি। তিনি যোগ করেন, আমি জাগতিক সন্মান বা পুরস্কার পেতে আগ্রহী না, আমার জীবন দ্বারা মহান ঈশ্বরের গৌরব এবং অসহায় অবহেলিত মানুষের কল্যান হচ্ছে কিনা এটাই আমার কাছে মূখ্য বিষয়।

মুকসুদপুর উপজেলার জলিরপাড় ইউনিয়নের ৬ নং ওয়ার্ড ইউপি সদস্য কর্নেলিয় বকুল তালুকদার বলেন,
এই সন্মান শুধু আনন্দ কির্ত্তনীয়ার না এটা আমাদের সবার সন্মান। তিনি আমাদের গর্ব।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ