১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
ঝালকাঠিতে স্ত্রীর যৌতুক মামলায় পুলিশ কর্মকর্তা শ্রীঘরে ববিতে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে বৃদ্ধি পেয়েছে ৫০টি আসন গলাচিপায় স্কুলের কমিটি নিয়ে তর্ক, সহকর্মীর বিরুদ্ধে হামলার অভিযোগ শিক্ষকের টানা দুই মাস মেঘনা ও তেতুলিয়া নদীর অভয়াশ্রমে মাছ ধরার উপর নিষেধাজ্ঞা গলাচিপায় শিক্ষকের হাতে শিক্ষক লাঞ্ছিত, তদন্তে কমিটি আমতলী পৌরসভার বাসস্ট্যান্ডে বাঁশের বেড়া, যাত্রীসেবা সড়কে বাউফলে প্রেমিক যুগলকে না পেয়ে প্রেমিকার বাবাকে মারধর দেশ ও ইসলাম রক্ষায় বৃহত্তর ঐক্যের বিকল্প নেই : চরমোনাই পীর নলছিটিতে ৫ কেজি গাঁজাসহ মাদক বিক্রেতা আটক বরিশালে বড়ই বিক্রেতাকে পেটালেন ওয়ার্ড কাউন্সিলর ও তার সহযোগী

মাদারীপুরের রেড জোন নিয়ম মানছেনা স্থানীয়রা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

জাহিদ হাসান,মাদারীপুর জেলা প্রতিনিধিঃ
করোনাভাইরাস সংক্রমণের অতি ঝুঁকিতে থাকা রেড জোন মাদারীপুরে মানা হচ্ছে না নিয়মনীতি। অনেকেই বাইরে ঘোরা ফেরা করছে। পুলিশ টহলও তেমন নেই। সাধারণ মানুষও সচেতন নয় বলে অভিযোগ রয়েছে। মাদারীপুর সদর, কালকিনি, রাজৈরের রেডজোন এলাকায় কোথাও পুলিশের উপস্থিতি চোখে পড়েনি।
এ ছুটির আওতায় রয়েছে রেড জোনের আওতাভুক্ত রয়েছে মাদারীপুর পৌরসভার ১ থেকে ৭নং ওয়ার্ড ও সদর উপজেলার ছিলারচর, ঝাউদি, খোয়াজপুর, ধুইরাইল, মস্তফাপুর নিয়ে মোট ৫টি ইউনিয়ন। শিবচরে রেড জোন চিহিৃত পৌরসভার ৩ টি ওয়ার্ড ও ৮ টি ইউনিয়ন। অপরদিকে কালকিনি পৌরসভার ১, ৪, ৫, ৭, ৮ ও ৯নং ওয়ার্ড এবং ডাসার, গোপালপুর, আলীনগর এবং শিকারমঙ্গল ইউনিয়ন। রাজৈর পৌরসভার ৬টি ওয়ার্ড এবং উপজেলার ৪ টি ইউনিয়ন লকডাউনের আওতায় রয়েছে।
শিবচরের রেড জোনগুলো হলো পৌরসভার ১, ৪, ৫ নং ওয়ার্ড এবং ইউনিয়নগুলো হচ্ছে শিবচর, দ্বিতীয়খন্ড, বহেরাতলা দক্ষিন, বাশকান্দি, ভদ্রাসন, কাদিরপুর, মাদবরচর ও পাচ্চর। এ উপজেলার ইয়েলো জোন হলো বহেরাতলা উত্তর,উমেদপুর,চরজানাজাত ও কুতুবপুরসহ ৪ ইউনিয়ন।
মাদারীপুরের স্থানীয় একাধিক বাসিন্দা জানান, সরকার রেড জোন বিবেচনায় সাধারণ ছুটি ঘোষণা করেছে। কিন্তু মাদারীপুরের বিভিন্ন রাস্তাঘাটে অবাধে লোকজন চলাচল করছে।

সর্বশেষ