২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
ইরানের প্রেসিডেন্ট, পররাষ্ট্রমন্ত্রী ও গভর্নর নিহ*ত নিশানবাড়ীয়া ইউপি চেয়ারম্যানকে ৫০ হাজার টাকা জরিমানা লন্ডনে যুদ্ধবিরোধী বিক্ষোভ: ফিলি*স্তিনে গ*ণহ*ত্যা বন্ধের দাবী দেশের বীমা খাতে দৃষ্টান্ত স্থাপন করছে এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স ২৯ মে সারাদিন লালমোহন উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে কাপ পিরিচ মার্কায় ভোট দিন আবারও বাড়ল স্বর্ণের দাম সৌদিতে ২৮৭৬০ বাংলাদেশি হজযাত্রী পৌঁছেছেন, দুইজনের মৃত্যু জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত উপজেলা নির্বাচন : দ্বিতীয় ধাপে ৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন সোমবার থেকে ৬৫ দিন সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা

মাদারীপুরে নকল হ্যান্ড সেনিটাইজার ও কসমেটিক উৎপাদন, কারখানা সিলগালা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

জাহিদ হাসান,মাদারীপুর জেলা প্রতিনিধি:

মাদারীপুরের রাজৈর উপজেলার ইশিবপুর ইউনিয়নের দারাদিয়া গ্রামে নকল হ্যান্ড সেনিটাইজার, শিশু খাদ্য ও কসমেটিকসহ ২০ রকমের নকল পন্য একই কারখানায় উৎপাদনের অভিযোগে কারখানা সিলগালা করে দিয়েছে ভোক্তা অধিকার অধিদপ্তরের কর্মকর্তরা। এছাড়াও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
জানা গেছে, দীর্ঘদিন ধরে রাজৈর উপজেলার ইশিবপুর ইউনিয়নের দারাদিয়া গ্রামের মা ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট এর মালিক আব্দুর রশিদ বিভিন্ন নামিদামি ব্রান্ডের পন্য নকল করে উৎপাদন ও বাজারজাত করে আসছে। এই সংবাদের ভিত্তিতে একটি গোয়েন্দা সংস্থা তদন্ত শুরু করে। মঙ্গলবার দুপুরে এই কারখানায় নকল পন্য উৎপাদনের সময় পুলিশ ও গোয়েন্দাদের সহযোগিতায় বিভিন্ন রকমের পন্য উৎপাদনের মেশিন ও পন্য জব্দ করা হয়। তবে এসময় মালিক ও কর্মচারীরা পালিয়ে যায়।
মাদারীপুর ভোক্তা অধিকার অধিদপ্তরের উপ-পরিচালক জান্নাতুল ফেরদাউস জানান,নামিদামি ব্র্যান্ডের নাম ব্যবহার করে হ্যান্ড সেনিটাইজার শিশু খাদ্য ও কসমেটিকসহ কমপক্ষে ২০ ধরনের নকল পণ্য তৈরি করে বাজারজাত করা হচ্ছিল। মঙ্গলবার দুপুরে নকল এসব পণ্য তৈরির কারখানায় অভিযান চালানো হয়। এ সময় কারখানার মালিক ও কর্মচারীরা পালিয়ে যায়। দীর্ঘদিন ধরে ওই কারখানায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিটিউট (বিএসটিআই) ও পরিবেশ অধিদফতরের কোনও অনুমোদন ছাড়াই বিভিন্ন নকল পণ্য উৎপাদন করা হচ্ছিল। অভিযানে ওই কারখানা থেকে প্রায় ২০ ধরনের নকল পণ্য ও উৎপাদনে ব্যবহৃত মেশিন পাওয়া যায়। তাদের ৫০হাজার টাকা জরিমানা করা হয়েছে। মালিক না থাকায় কারাখানা মালিকের বোনের কাছে জরিমানার রশিদ দিয়ে যোগাযোগ করতে বলা হয়েছে।

সর্বশেষ