৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

‘মানবাধিকার শান্তি পদক’ পেলেন লায়ন গনি মিয়া বাবুল

বরিশাল বাণী: মানবকল্যাণে বিশেষ অবদান রাখায় বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল ‘মানবাধিকার শান্তি পদক-২০২১’ এ ভূষিত হয়েছেন। সামাজিক পরিবেশ ও মানবাধিকার বাস্তবায়ন সংস্থার উদ্যোগে বিশ্ব মানবাধিকার দিবস-২০২১ উপলক্ষে ১০ ডিসেম্বর শুক্রবার সন্ধ্যায় ঢাকার বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে তাকে এই সম্মাননা পদক প্রদান করা হয়।
সামাজিক পরিবেশ ও মানবাধিকার বাস্তবায়ন সংস্থার সভাপতি লায়ন এইচ.এম. ইব্রাহিম ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাংলাদেশ মানবাধিকার কল্যাণ সোসাইটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান গীতিকবি সেলিনা আক্তার, প্রকৌশল স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক (প্রশাসন) মোঃ মোশাররফ হোসেন, বাংলাদেশ সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী আলহাজ্ব ড. মোঃ আবদুর রহিম, লায়ন্স ক্লাব ইন্টারন্যাশল ৩১৫ বি-২, বাংলাদেশের জোন চেয়ারপার্সন লায়ন রুহুল আমিন এফসিএমএ, বাংলাদেশ আওয়ামীলীগের উপ-কমিটির সদস্য মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু, রুর‌্যাল জার্নালিস্ট ফাউন্ডেশন (আরজেএফ) এর চেয়ারম্যান এস এম জহিরুল ইসলাম, অগ্রগামী মিডিয়া ভিশন এর নির্বাহী পরিচালক গোলাম ফারুক মজনু, জাগো বাংলাদেশ শিশু কিশোর ফেডারেশন এর সভাপতি জামাল শিকদার প্রমুখ। এছাড়াও অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণী পেশার বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। বিশিষ্ট সংগঠক এম শরিফ উদ্দিন অপু অনুষ্ঠান সঞ্চালনা করেন।
উল্লেখ্য যে, লায়ন মোঃ গনি মিয়া বাবুল দীর্ঘদিন যাবত বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের মাধ্যমে ও ব্যক্তিগতভাবে আর্তমানবতার সেবায় নিয়োজিত রয়েছেন। ইতিমধ্যে তিনি মানবসেবায় বিশেষ অবদান রাখায় আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ‘মেলভিন জোন ফেলো-এমজেএফ’ উপাধিসহ শতাধিক জাতীয় ও আন্তর্জাতিক সম্মাননায় ভূষিত হয়েছেন। তিনি তার নিজ জন্মস্থান গাজীপুর জেলার শ্রীপুরে স্কুল, মসজিদ, মাদ্রাসা, শিশু ও গণশিক্ষা কেন্দ্র, পাঠাগার প্রভৃতি জনহিতকর প্রতিষ্ঠান প্রতিষ্ঠায় মূখ্য ভূমিকা পালন করে আসছেন। তিনি উক্ত সম্মাননা পদকে ভূষিত হওয়ায় বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও বিশিষ্ট ব্যক্তিবর্গ তাকে অভিনন্দন জানিয়েছেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ