২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বরিশালে পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষের হামলায় আহত ৩ রাঙাবালীতে ইয়াবাসহ আটক-১ ঝালকাঠিতে স্ত্রীকে হত্যার অভিযোগ স্বামীর বিরুদ্ধে আমতলীতে গরমে মাথা ঘুরে পড়ে গিয়ে নারীর মৃত্যু বরিশালে পুনর্বাসন ছাড়া হকার উচ্ছেদ বন্ধের দাবি রাজাপুরে শিক্ষার্থীদের অনুদানের বরাদ্দ ৫ হাজার, কিন্তু পেয়েছে ৩ হাজার! বরিশালে দরিদ্র মানুষের সংখ্যা বেশি থাকায় বেড়েছে শিশু শ্রমের হার নারী ইউপি সদস্যের বিরুদ্ধে প্রবাসীর স্ত্রীকে মারধর করে মাথা ফাটিয়ে দেয়ার অভিযোগ সিরাজগঞ্জে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্দ প্রদান ৫ হাজার টাকা বরাদ্দ শিক্ষার্থীরা পেল ৩ হাজার রাজাপুরের সোনারগাঁও স্কুলের সভাপতি ও প্রধান শিক্ষকের বি...

মানবাধিকার সুনিশ্চিত করতে বস্তুনিষ্ঠ সাংবাদিকতা অপরিহার্য- লায়ন মোঃ গনি মিয়া বাবুল

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেন, মানবাধিকার সুনিশ্চিত করতে বস্তুনিষ্ঠ সাংবাদিকতা অপরিহার্য। গণমাধ্যম মানুষের সচেতনতা বাড়ানোর পাশাপাশি তাদের মানবিক গুণাবলি বিকশিত ও প্রসারিত করে। ফলে উন্নয়নকে টেকসই ও মানবিক সমাজ প্রতিষ্ঠায় গণমাধ্যমের ইতিবাচক ভূমিকা অনস্বীকার্য।
গাজীপুর জেলা রিপোর্টার্স ক্লাবের ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ৩০ জানুয়ারি শনিবার বিকেলে গাজীপুর শহরে বঙ্গতাজ অডিটোরিয়ামে আয়োজিত ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু ও তাঁর আদর্শ বাঙালি জাতির সবচেয়ে বড় সম্পদ। বঙ্গবন্ধু আজীবন মানবতার কল্যাণে কাজ করেছেন। তাঁর আজন্ম লালিত স্বপ্নছিল উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠা করা। বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ ও স্বপ্ন পূরণের লক্ষ্যে তারই জ্যেষ্ঠ কন্যা জননেত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করছেন। বর্তমানে বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল। তিনি সকলকে বঙ্গবন্ধুর আদর্শে ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।
গাজীপুর জেলা রিপোর্টার্স ক্লাবের সভাপতি মোঃ রোমান শাহ্ আলম এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম এ ফরিদের সঞ্চালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, গাজীপুর জজ কোর্টের অতিরিক্ত জিপি এড. দেওয়ান আবুল কাশেম, ক্লাবের উপদেষ্টা ও গাজীপুর জজ কোর্টের এপিপি হাজী এড. আতাউর রহমান আকাশ, ক্লাবের উপদেষ্টা মোঃ আক্তারুজ্জামান, ক্লাবের উপদেষ্টা এডভোকেট আনিসুর রহমান কাজল, মোল্লা ড্রাইভিং ট্রেনিং সেন্টারের পরিচালক মোঃ শাহীন মোল্লা, বাংলাদেশ নদী পরিব্রাজকদল এর প্রতিষ্ঠাতা সভাপতি মুহাম্মদ মনির হোসেন, গাজীপুর রোটারীক্লাবের ভাইস প্রেসিডেন্ট আলহাজ্ব শেখ মোঃ দেলোয়ার হোসেন প্রমুখ।
অনুষ্ঠানে স্ব-স্ব ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় কয়েকজনকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয় এবং কবিকণ্ঠের সদস্যগণ স্বরচিত কবিতা আবৃত্তি করেন। অনুষ্ঠানের শেষ পর্বে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে জনপ্রিয় শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন।

সর্বশেষ