২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বিখ্যাত মনীষীদের দৃষ্টিতে যেমন ছিলেন মহানবী হযরত মুহাম্মদ (সা.) ২৫ বছরেও শান্তি ফেরেনি পাহাড়ে ! বাস্তবায়ন হয়নি পার্বত্য শান্তিচুক্তির অধিকাংশ ধারা বাকেরগঞ্জে ককটেল বিস্ফোরণ ! আটক-৩, সাড়াশি অভিযান চলছে শেবাচিম পরিচালক ও চিকিৎসকের উপর ক্ষুব্ধ হলেন স্বাস্থ্য সচিব চালককে অজ্ঞান করে ইজিবাইক ছিনতাই নবায়ন ও ট্রেড লাইসেন্সবিহীন প্রতিষ্ঠানের খোঁজে মাঠে বিসিসি বরিশালে চুরি হওয়া ১৭টি মোবাইল উদ্ধার করে মালিকদের হস্তান্তর জিপিএ-৫ পেয়েও অর্থের অভাবে কলেজে ভর্তি হওয়া অনিশ্চিত কেয়া’র বিয়ের আসরেই স্ত্রীকে চুমু দেওয়ায় ‘ডিভোর্স’! বন্ধুর স্ত্রীর গোসলের ভিডিও ধারণ, অতঃপর. . . . .. .

মানিক মিয়া মহিলা কলেজের সাবেক উপাধ্যক্ষ জেলহাজতে

বরিশাল বাণী: অর্থ আত্মসাত মামলায় বরিশাল মহানগরীর ঐতিহ্যবাহী বেগম তফাজ্জল হোসেন মানিক মিয়া মহিলা কলেজের সাবেক উপাধ্যক্ষ ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিকুঞ্জ বিহারী দেবনাথকে জেল হাজতে প্রেরণ করেছেন আদালত। কলেজে দায়িত্বরত অবস্থায় ১৭ লাখ ৭৭ হাজার ৯৬২ টাকা আত্মসাত মামলায় তিনি রবিবার বরিশাল চীফ মেট্রোপলিটন ম্যাজিস্টেট আদালতে হাজির হলে আদালতের বিচারক মো. আশরাফ উদ্দিন জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন বলে জানিয়েছেন বাদী পক্ষের আইনজীবী আনিছ উদ্দিন শহিদ।
আদালত সূত্রে জানা গেছে, নিকুঞ্জ বিহারী দেবনাথ ও বর্তমান হিসাব সহকারী কাম হিসাব রক্ষক নিরঞ্জন চন্দ্র দেবনাথ এর বিরুদ্ধে গত ২৪ জুলাই কলেজের অধ্যক্ষ মো. আবুল কাসেম মেট্রোপলিটন ম্যাজিস্টেট আমলী আদালতে মামলা দায়ের করেন। মামলায় উল্লেখ করা হয় ১নং আসামী কলেজের সাবেক উপাধ্যক্ষ ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিকুঞ্জ বিহারী দেবনাথ (৬৪) ও ২নঙ আসামী নিরঞ্জন চন্দ্র দেবনাথ (৫৪) পরস্পর যোগসাজসে অবৈধ উপায়ে বিভিন্ন সময়ে ১৭ লাখ ৭৭ হাজার ৯৬২ টাকা আত্মসাত করেন। এর মধ্যে ১নং আসামী ২০০৮ সালের ১ মার্চ থেকে ২০০৯ সালের ১৭ নভেম্বর পর্যন্ত ভারপ্রাপ্ত অধ্যক্ষ’র দায়িত্ব পালনকালীন সময়ে ২নং আসামীর সহায়তায় কলেজের ছাত্রীদের বেতনের ১১ লাখ ৫২ হাজার ৪৯৬ টাকা ২৪টি রশিদ বহির মাধ্যমে গ্রহন করে কলেজের ব্যাংক হিসাবে জমা না দিয়ে নিজ হেফাজতে রাখেন। পরবর্তীতে ২০০৯ সালের ১৮ নভেম্বর থেকে ২০১৮ সালের ২০ মার্চ পর্যন্ত ২নং আসামীর সহায়তায় ৬ লাখ ২৫ হাজার ৪৬৬ টাকা কলেজের ব্যাংক হিসেবে জমা না দিয়ে উক্ত টাকা নিজ হেফাজতে রাখেন। এক পর্যয়ে কলেজের গভর্নিং বডি কর্তৃক গঠিত অডিট কমিটি ২০২১ সালের ২৮ সেপ্টেম্বর অভ্যন্তরীন পুনঃঅডিট প্রতিবেদনে এ টাকা আত্মসাত এর চিত্র তুলে ধরেন। এসময় আসামীরা গভর্নিং বডির সভায় উপস্থিত হয়ে আত্মসাতকৃত টাকা পরিশোধের জন্য মৌখিকভাবে অঙ্গীকার করেও টাকা জমা না দিয়ে বার বার ওয়াদা করতে থাকে। পরবর্তীতে কলেজ অধ্যক্ষ ২০২২ সালের ১৯ মে লিগ্যাল নোটিশ ও পরবর্তীতে আদালতের স্মরণাপন্ন হয়ে মামলা দায়ের করেন। উক্ত মামলায় গতকাল সাবেক উপাধ্যক্ষ ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিকুঞ্জ বিহারী দেবনাথ আদালতে জামিন আবেদন করলে বিচারক তা বাতিল করে কারাগারে প্রেরণ করেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ