৬ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

মির্জাগঞ্জে আওয়ামীলীগের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

মাহবুব আলম বাবুল:
উপমহাদেশের অন্যতম প্রাচীন এবং ঐতিহ্যবাহী রাজনৈতিক দল আওয়ামীলীগের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ (২৩ জুন)। ১৯৪৯ সালের এই দিনে পুরান ঢাকার রোজ গার্ডেনে ( হুমায়ুন সাহেবের বাড়ী ) এক ঐতিহাসিক প্রেক্ষাপটে জন্ম হয় ক্ষমতাসীন দলটির। এরপর জাতি গঠনের প্রতিটি সোপানে-স্বাধিকার আন্দোলনের প্রতিটি ধাপে গুরুত্বপূর্ণ অবদান রাখে আওয়ামী লীগ।
সংগ্রাম ও সাফল্যের ৭২ বছর পূর্তিতে মির্জাগঞ্জ উপজেলা আওয়ামিলীগ সীমিত আয়োজনে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করে। করোনা প্রাদুর্ভাবের কারণে বড় ধরনের জনসমাগম এড়িয়ে সামাজিক দুরত্ব মেনে স্বল্প পরিসরে কিছু অনুষ্ঠানের মধ্যদিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়।
আজ সকাল ৯ ঘটিকায় মির্জাগঞ্জ উপজেলা আওয়ামিলীগের অস্থায়ী কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে কার্যক্রম শুরু করে।এরপর উপজেলা আওয়ামিলীগের সভাপতি গাজী আতাহার উদ্দিন আহমেদ এর সভাপতিত্বে অস্থায়ী কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শুরুতে ৭১ এ মহান মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহিদ এবং ১৫ আগষ্ট শাহাদাৎ বরণকারী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান,বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব সহ ১৫ আগষ্ট শাহাদাৎ বরণকারী সকলের রুহের মাগফিরাত এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া করা হয়।
আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামিলীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ ইসমাইল হোসেন মৃধা,সাধারণ সম্পাদক মোঃ জসিম উদ্দিন জুয়েল বেপারী,যুগ্ম সাধারণ সম্পাদক বাবু সুবল চন্দ্র দেবনাথ,উপজেলা পরিষদের চেয়ারম্যান খান মোঃ আবু বকর সিদ্দিকী,ভাইস চেয়ারম্যান মোঃ জহিরুল ইসলাম জুয়েল সিকদার,আওয়ামিলীগ নেতা আঃ বারেক সিকদার,মোঃ মিন্টু জোমাদ্দার সহ আরো অনেকে। বক্তারা আওয়ামিলীগের সাফল্য ও গৌরবগাঁথা ইতিহাস তুলে ধরেন। এরপর প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়।
Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ