৬ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

মির্জাগঞ্জে প্রধান শিক্ষককে অপসারণের দাবিতে মানববন্ধন

মোঃগোলাম সরোয়ার মনজু : প্রধান শিক্ষকের বিচার ও অপসারণের দাবিতে মির্জাগঞ্জে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। তিনি উপজেলার দেউলী পল্লী মঙ্গল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।সোমবার দুপুরে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেন অত্র বিদ্যালয়ের অভিভাবক ও শিক্ষার্থীরা।দেউলী বাধঘাট এলাকায় মানববন্ধন কর্মসূচির পরে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে স্কুল প্রাঙ্গে সমাবেশে মিলিত হয়।এতে উপস্থিত ছিলেন- রুবেল সিকদার , মোঃ আমজেদ খান, শামীম, মুক্তা খান,আদনান হোসেন শাওন,, আরাফাত, ইমু,ইমরানসহ অভিভাবক ও শিক্ষার্থীরা।উপস্থিত অভিভাবক ও শিক্ষার্থীরা বলেন, গত রবিবার বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ আসাদুজ্জামান( বিএসসি) ক্লাসে যেতে দেরি হওয়া প্রধান শিক্ষক তাকে অকথ্য ভাষায় গালিগালাজ এবং তাকে শারীরিক নির্যাতন করে ।এছাড়াও তার বিরুদ্ধে ছাত্রীদের শ্লীলতাহানির ও অভিযোগ রয়েছে একাধিক । আমরা তার বিচার ও অপসারণের দাবি জানাই।
সহকারী শিক্ষক মোঃ আসাদুজ্জামান বলেন, দ্বিতীয় ঘন্টায় ৯ ম শ্রেণিতে আমার ক্লাশ।কিন্তু রুটিন পরিবর্তন করে প্রথম ঘন্টায় দেওয়া হয়েছে, তা আমাকে তা জানানো হয়নি।তাই আমি প্রথম ঘন্টায় লাইব্রেরীতে বসে ছিলাম।এতে প্রধান শিক্ষক আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ এবং শারীরিকভাবে লাঞ্ছিত করেন।
প্রধান শিক্ষক মোঃ আবদুস সালাম বলেন, আমি তাকে পরবর্তীতে দুঃখিত বলছি এবং বসে মিলেমিশে গেছি।
বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি মোঃ মনিরুজ্জামান খান বলেন, সবাইকে নিয়ে ঘটনাটি মিলমিশ করা হয়েছে।
এব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ রেজাউল কবির জানান, এরকম একটা ঘটনা শুনেছি। এখনো লিখিত অভিযোগ পায়নি।সরেজমিনে তদন্ত করে যথাযথ পদক্ষেপ গ্রহন করা হবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ