১৭ই মে, ২০২২ খ্রিস্টাব্দ

মির্জাগঞ্জ উপজেলার রাস্তা যেন মরন ফঁাদ

 

মোঃগোলাম সরোয়ার মনজু।

মির্জাগঞ্জ এ সুবিদখালীর ৪ নং ইউনিয়ন পরিষদ হইতে বেগমপুর বাঁধঘাট হয়ে জলিশা বাজার, এবং চত্রা হয়ে দেউলী বাজার পর্যন্ত বয়ে যাওয়া এই রাস্তাটি অতি গুরুত্বপূর্ণ একটি সড়ক। দৈনিক এই রাস্তাদিয়ে ছোট বড় কয়েক শত গাড়ি, এবং হাজার হাজার মানুষের চলাচল। কিন্ত বেগমপুর বাঁধঘাট থেকে সুবিদখালী ইউনিয়ন পরিষদ পর্যন্ত রাস্তাটি সংস্কার না হওয়ায় চরম ভোগান্তিতে জনজীবন। রাস্তাটির কার্পেটিং উঠে গিয়ে ছোট-বড় খানাখন্দের কারনেই এই বেহাল দশা। এ কারণে যানবাহন ও জনসাধারণের চলাচলের অযোগ্য হয়ে পড়েছে এ রাস্তাটি। যার ফলে প্রতিনিয়ত নানান দুর্ভোগ পোহাতে হচ্ছে ওই এলাকার হাজার হাজার মানুষের।

সরেজমিনে গিয়ে দেখা যায় রাস্তার দু’ধারের মাটি সরে গিয়ে রাস্তাটি কয়েকটি স্থান ভেঙে পড়েছে। এর ফলে নছিমন,করিমন,ব্যাটারি চালিত অটো,রিক্সা,ভ্যান ও মোটরসাইকেল আরোহীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে।

বিভিন্ন গাড়ীর ড্রাইভাররা জানান,আমরা একাধিকবার নিজ উদ্যোগে রাস্তাটি মেরামত করেছি। কিন্তু কিছুদিন পর আবার খানাখন্দের সৃষ্টি হয়। প্রায় প্রতিদিনই ছোট ছোট দুর্ঘটনা হচ্ছে। রাস্তাটি দ্রুত সংস্কার দরকার।

ওই এলাকার আরো বেশকিছু বাসিন্দারা বলেন,আমাদের দাবি জরুরি ভিত্তিতে বড় বড় খানাখন্দ ও ভেঙে যাওয়া এই জনগুরুত্বপূর্ণ রাস্তাটি প্রটেকশন ওয়ালসহ স্থায়ীভাবে সংস্কার করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করি।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ