২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
ট্রাকের চালক-হেলপার হ/ত্যাঃ মৃত্যুদন্ড প্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার মাদারীপুরে সিএসএস এর স্থপতি স্বর্গীয় রেভারেন্ড পল এর স্মরণে ফ্রি মেডিকেল ক্যাম্প নবজাতককে হাসপাতালে রেখে বাবা-মা লাপাত্তা তিনমাসে ১৪৩ রোহিঙ্গার হাতে বাংলাদেশি পাসপোর্ট কুয়াকাটায় ভাঙ্গা সেতু পরিদর্শন করলেন ইউএনও গলাচিপায় ১ সন্তানের জননীকে মধ্যযুগীয় কায়দায় মারধর হাসপাতালে ভর্তি নান্দনিক সংস্কৃতি বিকাশের জন্যে মাতৃভাষার চর্চা বাড়াতে হবে- লায়ন গনি মিয়া বাবুল বরিশালে আইপিডিসির শাখা উদ্বোধন সিলেটে শবে বারাতকে কেন্দ্র করে মাংসের দাম বৃদ্ধিতে বিরক্ত ক্রেতারা মহিমান্বিত রাত পবিত্র শব-ই-বরাতের ফজিলত, করণীয় ও বর্জনীয়

মুদি দোকানে বিক্রি হচ্ছে গ্যাস সিলিণ্ডার ও পেট্রোল তেল

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

এম.এ.আর নয়ন, চুয়াডাঙ্গা:

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার বিভিন্ন স্থানে খোলা বাজারে প্রকাশ্যে বিক্রি হচ্ছে গ্যাস সিলিণ্ডার ও জ্বালানী তেল পেট্রোল। দাহ্য পদার্থ হওয়ার কারণে ফিলিং স্টেশন ছাড়া এসব জিনিস বিক্রিতে রয়েছে নিষেধাজ্ঞা। কিন্তু আইনের কোন তোয়াক্কা না করে এক শ্রেনির অসাধু ব্যবসায়ী মুদি দোকানে দেদারছে বিক্রি করছে এসব গ্যাস সিলিণ্ডার ও পেট্রোল তেল। তাছাড়া এসব দোকানে নেই তেমন কোন অগ্নি নির্বাপণ ব্যবস্থা।

দর্শনা-জীবননগর সড়কের পাশে একাধিক স্থানে বোতলে ভরে টেবিলের ওপর সাজিয়ে রেখে বিক্রি করা হচ্ছে এসব পেট্রোল তেল। শুধু সড়কের পাশেই নয়, উপজেলার বিভিন্ন হাট বাজারেও লাইসেন্স ব্যতীত বিক্রি করা হচ্ছে ডিজেল, পেট্রোলসহ নানা ধরনের পেট্রোলিয়াম জাতীয় পদার্থ। শুধু জীবননগর উপজেলা নয়, জেলার অধিকাংশ জায়গার চিত্র একইরকম। এতেকরে সরকার হারাচ্ছে রাজস্ব।
খোলা বাজারে এসব জিনিস বিক্রির অনুমতি না থাকলেও কোন ধরনের অভিযান পরিচালিত না হওয়ার কারণে প্রায়ই গড়ে উঠছে নতুন নতুন জ্বালানী তেলের দোকান।
খোলা বাজারে বিক্রির পাশাপাশি আবার ওজনেও এসব তেলে কম দেওয়া হচ্ছে অনেকখানিক। কিন্তু চোখের সামনে অহরহ এসব কাণ্ড ঘটলেও যেন দেখার কেউ নাই।

বিষয়টি আমলে নিয়ে অসাধু এসব ব্যবসায়ীদের বিরুদ্ধে কার্যকরী পদক্ষেপ গ্রহণের জন্য জীবননগর উপজেলা নির্বাহী অফিসারের দৃষ্টি আকর্ষণ করেছেন উপজেলাবাসী।

সর্বশেষ