১০ই জুন, ২০২৩ খ্রিস্টাব্দ

মুস্তাফিজকে বাদ দিতে বললেন আকাশ চোপড়া

চলতি আইপিএলে কঠিন সময় পার করছে  দিল্লি ক্যাপিটালস। এখন পর্যন্ত জয় না পাওয়া ফ্র্যাঞ্চাইজিটির হয়ে ব্যর্থ টাইগার পেসার মুস্তাফিজুর রহমানও। যে কারণে আজ (বৃহস্পতিবার) কলকাতার বিপক্ষে দল থেকে বাদ পড়তে পারেন বাংলাদেশি এই পেসার, এমনটাই মত ক্রিকেট বিশ্লেষক ও ধারাভাষ্যকার আকাশ চোপড়ার।

বিদেশি তারকা ক্রিকেটারদের ভীড়েও সর্বশেষ দুই ম্যাচে মুস্তাফিজের ওপর আস্থা রেখেছিল দিল্লির টিম ম্যানেজমেন্ট। অথচ আস্থার প্রতিদান দিতে পারেননি ফিজ। দুই ম্যাচেই দুই হাত ভরে রান খরচ করেছেন তিনি। তাই একাদশে তার জায়গা নিয়ে প্রশ্ন ওঠছে।

নিজের ইউটিউব চ্যানেলে আকাশ চোপড়া বলেন, ‘আমি দলে (দিল্লি) দু’টি পরিবর্তন দেখতে চাই। কৌশলগত পরিবর্তন এনে অক্ষর প্যাটেলকে আগে ব্যাটিংয়ে পাঠাও। আর মুস্তাফিজের জায়গায় রাইলি রুশোকে খেলাও। তিনজন বিদেশি ব্যাটসম্যান খেললে এই দলটার ভালোই হতে পারে। বিদেশি একমাত্র বোলার হিসেবে থাকবেন আনরিখ নর্কিয়া, বাকি সব বিদেশি ব্যাটসম্যান। বোলিং তাদের ঠিকঠাকই আছে।’

উল্লেখ্য, দলটির সর্বশেষ দুই ম্যচে একাদশে সুযোগ পান দ্য ফিজ। এবারের আসরে মুস্তাফিজ প্রথমবার মাঠে নামেন মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে। সেই ম্যাচে ৪ ওভারে ৩৮ রান খরচ করে ১ উইকেট শিকার করেছিলেন মুস্তাফিজ। তবে তার বোলিংয়ের আসল চিত্রটা পরিসংখ্যান দিয়ে বুঝানো সম্ভব নয়। কারণ মুম্বাইয়ের ইনিংসের ১৯তম ওভারে তার ওপর ভরস রেখেছিলেন ডেভিড ওয়ার্নার। কিন্তু সেই ওভারে দুই ছক্কা হজম করে দলকে ম্যাচ থেকে ছিটকে দেন এই পেসার।

এরপরের ম্যাচে তার পারফরম্যান্সের পারদ আরও নিচে নেমেছে। খরুচে বোলিংয়ের কারণে তাকে কোটার ৪ ওভার বোলিং করাননি ওয়ার্নার। বেঙ্গালুরুর বিপক্ষে ৩ ওভারে ৪১ রান দিয়ে ছিলেন উইকেট শূন্য।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ